এখন পড়ছেন
হোম > জাতীয় > একের পর এক প্রকল্পে কেন্দ্র দিচ্ছে নামমাত্র টাকা, বড়সড় প্রতিবাদের পথে রাজ্য সরকার

একের পর এক প্রকল্পে কেন্দ্র দিচ্ছে নামমাত্র টাকা, বড়সড় প্রতিবাদের পথে রাজ্য সরকার



কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে বঞ্চনার অভিযোগ তুলে সোচ্চার হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ফের কেন্দ্রীয় প্রকল্পের বঞ্চনার অভিযোগ তুলে ময়দানে নামতে চলেছে রাজ্য সরকার। নবান্ন সূত্রের খবর, 438  কোটি টাকার কান্দি মাস্টারপ্ল্যানের জন্য প্রথম পর্যায়ে রাজ্য 150 কোটি টাকা চাইলেও কেন্দ্র দিয়েছে সেখানে মাত্র 55 কোটি টাকা। অপরদিকে 650 কোটি টাকার কেলেঘাই কপালেশ্বরী মাস্টারপ্ল্যানেও করা হয়েছে বঞ্চনা বলে অভিযোগ রাজ্যের। জানা গেছে, রাজ্যের তরফে এই প্রকল্পের জন্য 80 কোটি টাকা চাওয়া হলেও কেন্দ্র দিয়েছে মোট 8 কোটি টাকা। আর এখানেই নবান্নের আধিকারিকদের অভিযোগ, এই অল্প টাকায় কাজ করা আদৌ সম্ভব নয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তাঁদের দাবি, আগে যে কোনো কেন্দ্রীয় প্রকল্পে কেন্দ্র 75 ভাগ টাকা ও রাজ্য 25 ভাগ টাকা দিত রাজ্য সরকার। তবে বর্তমান কেন্দ্রের বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই সেই অর্থ কমিয়ে কেন্দ্র 50 ভাগ দিলে রাজ্যকে 50 ভাগ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।      প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই এই কান্দি ও কপালেশ্বরী প্রকল্পের জন্য কেন্দ্রের দ্বারস্থ হয়েছে রাজ্য। এবার তাতেও এহেন বঞ্চনায় সেই কেন্দ্রকেই চিঠি দিচ্ছে তাঁরা। জানা গেছে, গত বছর আয়লা প্রকল্পে 525 কোটি টাকা দিলেও এ বছর কোন সাহায্যই করা হয়নি কেন্দ্রের তরফে, আর এ বিষয়েও রাজ্য সরকার এবার কেন্দ্রের দ্বারস্থ হচ্ছে। সব মিলিয়ে রাজ্যের উন্নয়নে কেন্দ্রীয় সাহায্য না পাওয়ায় ফের দিল্লির বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব বাংলা।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!