এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সিবিআইয়ের নোটিশ নিয়ে বিশেষ পদক্ষেপ রাজ্যের শিক্ষামন্ত্রীর

সিবিআইয়ের নোটিশ নিয়ে বিশেষ পদক্ষেপ রাজ্যের শিক্ষামন্ত্রীর



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত মাসের দ্বিতীয় সপ্তাহে সিবিআইয়ের নোটিস পাঠানো হয়েছিল রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। গত ১৫ ই মার্চ সিবিআই দপ্তরে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হয়েছিল তাঁকে। যদিও সিবিআই দপ্তরে উপস্থিত হননি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেসময় তিনি জানিয়েছিলেন যে, সিবিআইয়ের কোন নোটিস তাঁর কাছে আসেনি।

এর পর আবার তাঁকে নোটিশ পাঠানো হয়েছে, সিবিআইয়ের পক্ষ থেকে। সিবিআই দপ্তরে তাঁকে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়। এরপর সিবিআইকে তিনি জানালেন যে, ভোটের প্রচারে ব্যস্ত আছেন তিনি। ভোট শেষ না হওয়া পর্যন্ত তিনি সিবিআই দপ্তরে উপস্থিত হতে পারবেন না।

প্রসঙ্গত, চিট ফান্ড সংস্থা আইকোরের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নামে। এ বিষয়ে একটি ভিডিও হাতে এসেছে গোয়েন্দাদের। যেখানে দেখা যাচ্ছে, আইকোরের একটি অনুষ্ঠানে যোগদান করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। এমনকি এই সংস্থাকে সাহায্য করার তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন। এই সংস্থার একটি পণ্য তিনি লঞ্চ করেছিলেন। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করতেই তাঁকে তলব করেছে সিবিআই।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এ প্রসঙ্গে শিক্ষা মন্ত্রী সিবিআইয়ের কাছে জানিয়েছেন যে, রাজ্যে এখন ভোট চলছে। ভোট প্রচারে তিনি ব্যস্ত আছেন। এ কারণে আগামী ২ রা মের আগে কোনোভাবেই তিনি উপস্থিত হতে পারবেন না সিবিআই দপ্তরে। নির্বাচন সম্পন্ন হবার পরেই তিনি উপস্থিত হতে পারবেন সিবিআই দপ্তরে। একাধিক বিশ্লেষকের মতে, এই ধরনের পদক্ষেপ নিয়ে নিজের ঝুঁকি যথেষ্ট বাড়িয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

কারণ, বারবার হাজিরা এড়িয়ে যাবার কারণে, তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারে সিবিআই। এই বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ যেমন হতে পারে, তেমনি যেকোনো মুহূর্তে শিক্ষামন্ত্রীকে গ্রেফতার করারও উদ্যোগ নিতে পারে সিবিআই। এবার, এ বিষয়ে কি পদক্ষেপ গ্রহণ করবে সিবিআই? সে দিকেই দৃষ্টি থাকবে সকলের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!