এখন পড়ছেন
হোম > জাতীয় > চিটফান্ড কাণ্ডে অগ্রগতি খতিয়ে দেখতে শহরে বিশেষ সিবিআই কর্তা, বাড়ছে জল্পনা

চিটফান্ড কাণ্ডে অগ্রগতি খতিয়ে দেখতে শহরে বিশেষ সিবিআই কর্তা, বাড়ছে জল্পনা



বর্তমান তৃণমূল সরকারের আমলে চিটফান্ড কান্ড নিয়ে কম জল ঘোলা হয়নি এ রাজ্যে। সারদা,রোজভ্যালি এবং নারদের সঙ্গে যুক্ত আমানতকারী থেকে সাধারণ মানুষ সকলেই ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন। এ নিয়ে গোয়েন্দা বিভাগ বহুদিন ধরে তদন্তে নামলেও এবার সেই কাজ কতদূর এগিয়েছে তা খতিয়ে দেখতে কোলকাতা আসছেন সিবিআই দপ্তরের বিশেষ আধিকারিক রাকেশ আস্থানা। বুধবার তদন্তকারী অফিসারদের সঙ্গে এ বিষয়ে বৈঠকে বসার পরিকল্পনা রয়েছে তাঁর। এতোদিন তিনি দিল্লির অফিস থেকেই বিষয়টির তদারক করছিলেন। তবে এবার কোলকাতায় কেন আসছেন তা নিয়ে গুঞ্জন তুঙ্গে উঠেছে রাজনৈতিকমহলে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা গেছে, সারদা,নারদ এবং রোজভ্যালি কান্ড নিয়ে সম্প্রতি একটি সিবিআই দফতরের বৈঠক হয়। ওই তিনটি মামলার সঙ্গেই নাকি যুক্ত রয়েছেন রাজনৈতিক মহলের বাঘা বাঘা ব্যক্তিত্বের নাম। তাঁদেরকে আদালতে টানতে গেলো প্রয়োজন সঠিক এবং শক্তিশালী তথ্যপ্রমান। তাই কোলকাতা সফরে আসছেন তিনি কোলকাতার তদন্তকারীরা সেরকম কোনো তথ্যপ্রমান হাতে পেয়েছেন কিনা তা নিয়ে বৈঠক করতে। এছাড়া প্রয়োজনে যদি তদন্তের পরিকাঠামো বিস্তার করতে হয় তা নিয়েও আলোচনা সারবেন তিনি বিশেষ ডিরেক্টরদের সাথে এদিন। এমনটাই জানা যাচ্ছে সিবিআই সূত্রের খবর থেকে।
প্রসঙ্গত আরো জানা গেছে, দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের আইনজীবী, স্ত্রী নলিনী চিদম্বরমকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) র তরফ থেকে সমন পাঠানো হয়েছে সারদা মামলায় যুক্ত থাকার সন্দেহে। আগামীকাল অর্থাৎ ২০ জুন তাকে সিজিও কমপ্লেসের ইডি অফিসে হাজিরা দিতে বলা হয়েছে। আগেও নাকি ইডি দপ্তর থেকে তাঁর কাছে সমন গেছে,কিন্তু তিনি কোনোদিনই হাজির হননি।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাকেশ আস্তানার কোলকাতা সফর এর কথা প্রকাশ্যে আসতেই চাপানউতোর শুরু হয়েছে রাজ্যস্তরের শীর্ষ আমলাদের মধ্যে। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় আস্তানা কোলকাতায় বৈঠক করার কথা শুনে জানান যে প্রতিবারই নাকি নির্বাচনের আগে গোয়েদাবিভাগ কর্মতৎপরতা দেখায়। সমস্তটাই রাজনৈতিক চাল। সামনেই তো লোকসভা ভোট। তাই সিবিআই এভাবে দৌড়ঝাপ শুরু করেছে। ওদিকে বিজেপি রাজ্য সভাপতি আবার পাল্টা মন্তব্য করে জানিয়েছেন, ভোটের অঙ্ক তৃণমূলের মাথায় রয়েছে,বিজেপির নয়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!