এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলায় এসে নাগরিকত্ব নিয়ে ঝড় তুলে দিলেন নাড্ডা? পাল্টা আক্রমণের রাস্তায় তৃণমূলের দুই সাংসদ

বাংলায় এসে নাগরিকত্ব নিয়ে ঝড় তুলে দিলেন নাড্ডা? পাল্টা আক্রমণের রাস্তায় তৃণমূলের দুই সাংসদ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে এমনিতেই তৃণমূলের বিরোধিতা ও আন্দোলন চরম পর্যায়ে পৌঁছেছিল। যার ফলে বাংলায় কিছুটা হলেও কোণঠাসা হয়ে গিয়েছিল ভারতীয় জনতা পার্টি। তবে মাঝে করোনা ভাইরাসের কারণে সেই আন্দোলন কিছুটা হলেও কমে গিয়েছিল।

কিন্তু সোমবার শিলিগুড়িতে এসে নাগরিকত্ব সংশোধনী আইনের ব্যাপারে আবার স্পষ্ট বার্তা দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। যেখানে তিনি জানিয়ে দিয়েছেন যে, আইন থেকে তারা কোনোমতেই কিছু হটবে না। কিন্তু এবার বিজেপির সর্বভারতীয় সভাপতির এই বক্তব্য নিয়ে তাকে পাল্টা কটাক্ষ করলেন কৃষ্ণনগরে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। যাকে কেন্দ্র করে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে বঙ্গ রাজনীতিতে।

সূত্রের খবর, এদিন এই ব্যাপারে বিজেপি সভাপতির কড়া সমালোচনা করেছেন তৃনমূলের হেভিওয়েট সাংসদ। টুইটারে তিনি লেখেন, “পশ্চিমবঙ্গে এসে জেপি নাড্ডা বলেছেন শীঘ্রই সিএএ কার্যকর করা হবে। বিজেপি শুনে রাখো, কাগজ দেখানোর আগে তোমাদের বাইরের দরজা দেখিয়ে দেব আমরা।” এদিকে মহুয়া মৈত্রের পাশাপাশি বিজেপির সর্বভারতীয় সভাপতি বক্তব্যের কড়া সমালোচনা করেছেন তৃনমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন তিনি বলেন, “আমাদের এই সুমহান রাজ্যে বাংলার ঐতিহ্য মেনে আমরাই উৎসবের মরসুমে রাজনীতি করি না। বাংলার প্রতিটি মানুষের মধ্যেই রুচিশীলতা রয়েছে। পরিহাস বোধহয় একেই বলে। যখন বিজেপি সভাপতি ডিভাইড অ্যান্ড রুলের কথা বলছেন। এই বিভেদ এবং শাসনের রাজনৈতিক ঔপনিবেশিক শাসন থেকে শেখা এবং আপনার দল প্রতি দিন প্রতি মুহূর্তে এই রাজনীতির চর্চা করে চলেছে।” স্বাভাবিক ভাবেই বিজেপির সর্বভারতীয় সভাপতি সিএএ নিয়ে মন্তব্যের পরে যেভাবে একের পর এক তৃণমূলের নেতা নেত্রী তাকে কটাক্ষ করতে শুরু করেছেন, তাতে নতুন করে তরজা সৃষ্টি হয়েছে বঙ্গ রাজনীতিতে।

বিশেষজ্ঞরা বলছেন, গত বছরের ডিসেম্বর মাস থেকে এই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে গোটা দেশে বিরোধীরা তাদের প্রতিবাদের সুরকে সপ্তমে চড়িয়েছিল। আর এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি রাজ্যে এসে আবার সেই ব্যাপারে মন্তব্য করতেই সরব হলেন তৃণমূলের নেতা নেত্রীরা। যেখানে বিজেপির সর্বভারতীয় সভাপতিকে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তারা। যে ঘটনাকে কেন্দ্র করে বিজেপির পক্ষ থেকে পাল্টা মন্তব্য করা হলে বিধানসভা নির্বাচনের আগে এই ইস্যুতে নিয়ে শোরগোল তৈরি হতে পারে বঙ্গ রাজনীতিতে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!