এখন পড়ছেন
হোম > জাতীয় > অবৈধ অনুপ্রবেশকারীদের হালত আরও খারাপ করতে এবার BSF-এর হাতে বড়সড় অস্ত্র তুলে দিল কেন্দ্র!

অবৈধ অনুপ্রবেশকারীদের হালত আরও খারাপ করতে এবার BSF-এর হাতে বড়সড় অস্ত্র তুলে দিল কেন্দ্র!



গত সোমবার রাত্রিবেলা পাকিস্তানের একটি ড্রোন ভারতের মধ্যে প্রবেশ করে। যাকে ঘিরে চরম চাঞ্চল্য ছড়ায়। আর এবার এই ঘটনার পরের দিনই কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের একটি সিদ্ধান্ত প্রবল চাঞ্চল্যের সৃষ্টি করল। বস্তুত, ভারতের উত্তর সীমানায় জম্মু-কাশ্মীর সীমান্তে বিএসএফের হাতে 200 কিমি আন্তর্জাতিক বর্ডারের দায়িত্ব রয়েছে।

আর এবার সেই বিএসএফকেই অ্যান্টি-ড্রোন সিস্টেম দিতে চলেছে ভারতবর্ষ। সূত্রের খবর, গত মঙ্গলবার এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। তবে সোমবার ভারতবর্ষে যে ড্রোনটি প্রবেশ করেছিল, তা যে ক্যামেরা বিহীন ড্রোন ছিল, সেই ব্যাপারে নিশ্চিত প্রায় প্রত্যেকেই। জানা যায়, এই ড্রোনটিকে মুহূর্তের মধ্যে গুলি করে নামানো হয়।

আর তারপরই নিশ্চিত হওয়া যায় যে, সেখানে ক্যামেরা নেই। তবে এবার জম্মু-সাম্বা কাটোয়া বেল্টে অ্যান্টি ড্রোন সিস্টেম বসাতে চলেছে ভারত। ইতিমধ্যে এই সিস্টেম যাতে ঠিকমত ব্যবহার করা যায়, তার জন্য সেনাদের বিশেষ রকমের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই ভারতবর্ষের সেনার হাতে একটি চাঞ্চল্যকর রিপোর্ট পৌঁছয়।

যেখানে দেখা যায়, জঙ্গিগোষ্ঠী ভারতের সীমান্তবর্তী গ্রামগুলোতে আইডি বিস্ফোরণ ঘটাতে সচেষ্ট হয়েছে। এমনকি এই ব্যাপারে ক্যামেরা এবং সিগন্যাল বসিয়ে সব সময় তারা ভারতবর্ষের সেনাবাহিনীর কার্যকলাপের দিকে নজর রাখছে।

আর তাই এবার ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সকে আরও শক্তিশালী করতে তাদের হাতে অ্যান্টি ড্রোন সিস্টেম দিচ্ছে ভারতবর্ষ। এখন এই প্রযুক্তির সাহায্যে ভারত কতটা নিজেদের সুরক্ষিত করতে পারে! সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!