এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ‘অভিমানেই’ কি এবার সেতুর নীল-সাদা রঙ বন্ধ করতে চলেছে পুরসভা, জল্পনা চরমে

‘অভিমানেই’ কি এবার সেতুর নীল-সাদা রঙ বন্ধ করতে চলেছে পুরসভা, জল্পনা চরমে



এ যেন এক অন্যরকমের সিদ্ধান্ত। যা শুনে অনেকেই মনে করছেন এটি চাপা ক্ষোভেরই বহিঃপ্রকাশ। কিন্তু কি সেই সিদ্ধান্ত? জানা গেছে, বহুদিন ধরেই কোলকাতার সেতুগুলির যে নীল-সাদা রং করা হত তার মূল তদারকিতে থাকত পুরসভা। এমনক শুধু সেতু নয়, সেতুর উপরের রেলিংয়েও সেই রং দেওয়া হত। আর এবারে সেই সেতুতে আর কোনোরুপ কাজ না করার সিদ্ধান্ত নিল কোলকাতা পুরসভা।

আর পুরসভার এই সিদ্ধান্তে চরম জল্পনা ছড়িয়েছে। কিন্তু কেন এইরুপ সিদ্ধান্ত নিল পুরসভা? সূত্রের খবর, গত মঙ্গলবার শহরের পুজো প্রস্তুতি নিয়ে পুরসভার প্রতিটি বরোর এগজিকিউটিভ ইঞ্জিনিয়াদের সাথে একটি বৈঠক করেন কোলকাতা পুরসভার পুর কমিশনার খলিল আহমেদ। আর এখানেই পুরসভার ডিজিরা এই সিদ্ধান্তের কথা জানায়।

 

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি মাঝেরহাট সেতু ভাঙার পরেই শহরের কোন সেতু কে রক্ষণাবেক্ষণ করবে তা নিয়ে তীব্র রহস্য ঘনীভূত হয়। কে এই সেতুগুলির দ্বায়িত্বে তা নিয়ে পুরসভা এবং কেএমডিএর মধ্যে শুরু হয় তরজাও। আর এরপরেই কেএমডিএ তরফে দাবি তোলা হয় যে সেতুর দায়িত্ব যদি পুরসভার নাই হয় তাহলে তারা তা রং করে কেন?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তাই এবার এই কোনও সেতুর দায়িত্বও পুরসভার নয়। তবে একাধিক সেতুতে রং করার পরে ফলক লাগিয়ে সে কথা জানায় পুর কর্তৃপক্ষ। কিন্তু ভবিষ্যতে যাতে সেই ভুল না হয়, তার জন্য এ দিন পুজো সংক্রান্ত বৈঠকে পরিষ্কার ভাবে ইঞ্জিনিয়ারদের জানিয়ে দেওয়া হয়েছে। জানা গেছে, প্রতি বছর এই সেতু ও রেলিংয়ে রং করার কাজ হলেও এ বার থেকে সেই কাজ আর করবে না পুরসভা। সব মিলিয়ে এবার কেমডিএর সাথে বচসার জেরে সেতুর নীল সাদা রঙ বন্ধ করার সিদ্ধান্ত নিল পৌরসভা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!