এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > Breaking News, মাধ্যমিক পরীক্ষা নিয়ে বিশেষ সিদ্ধান্তের কথা জানালো পর্ষদ

Breaking News, মাধ্যমিক পরীক্ষা নিয়ে বিশেষ সিদ্ধান্তের কথা জানালো পর্ষদ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী পয়লা জুন থেকে রাজ্যে মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা,যা ১০ ই জুন পর্যন্ত চলার কথা। কিন্তু রাজ্যজুড়ে তীব্র করোনা সংক্রমনের কারণে মাধ্যমিক পরীক্ষা ১ লা জুন থেকে নেওয়া সম্ভব নয় বলে, আজ জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ। এ বিষয় নিয়ে সরকারের সঙ্গে আলোচনা চলছে। সরকার এ বিষয়ে কি সিদ্ধান্ত নেয়? সে দিকেই অপেক্ষা করছে পর্ষদ। সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবার পর পর্ষদ এর পক্ষ থেকে জানানো হবে যে, পরীক্ষা স্থগিত হবে? না বাতিল করে দেওয়া হবে?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, রাজ্যজুড়ে আংশিক লকডাউন থাকার কারণে ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। ফলে পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে যাতায়াতের ক্ষেত্রে সমস্যায় পড়বে। এছাড়া পরীক্ষার প্রশ্নপত্র, পরীক্ষার খাতা একস্থান থেকে অন্যস্থানে নিয়ে যেতেও যথেষ্ট সমস্যা রয়েছে। আবার, পরীক্ষা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হতে পারে বহু পরীক্ষার্থী। তাই এই অবস্থায় মাধ্যমিক পরীক্ষা নেওয়া কোনোভাবেই সম্ভব নয় বলে, পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সরকারের সঙ্গে তাঁদের আলোচনা চলছে।

এবারের মাধ্যমিক পরীক্ষার বিষয়ে গতকাল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন যে, এ বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে। আলোচনার পর যত দ্রুত সম্ভব চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ইতিপূর্বে সিবিএসই, আইএসসিইর দশম শ্রেণীর পরীক্ষা বাতিল ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। দ্বাদশ শ্রেণীর পরীক্ষা কবে নেওয়া হবে, তা আগামী মাসে ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে। রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিলের জন্য দাবি জানিয়েছে শিক্ষার্থী মহল। করোনা সংক্রমণ কালে কোনভাবেই পরীক্ষা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছে রাজ্যের পড়ুয়ারা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!