এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > Breaking News, দলের ভরাডুবির পর এবার পদত্যাগের সিদ্ধান্ত বিমান বসুর

Breaking News, দলের ভরাডুবির পর এবার পদত্যাগের সিদ্ধান্ত বিমান বসুর



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর এবার বামফ্রন্টের চেয়ারম্যানের পদ থেকে সরে যাবার সিদ্ধান্ত নিলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। কংগ্রেসের সঙ্গে জোট, নির্বাচনের পূর্বে আব্বাস সিদ্দিকীর দলের সঙ্গে জোট করেও কাঙ্খিত ফলাফল আসেনি সিপিএমের। তাই এবার দায়িত্ব থেকে অব্যাহতির ইচ্ছা প্রকাশ করেছেন বিমান বসু।

বামফ্রন্টের চেয়ারম্যানের পদ ছেড়ে দেবার ইচ্ছা দলের শীর্ষ নেতাদের কাছে জানালেন তিনি। তৃণমূল ও বিজেপিকে কোনঠাসা করতে প্রথমে কংগ্রেস, পরবর্তীকালে আব্বাস সিদ্দিকীর দলের সঙ্গে জোট বেঁধেছিল বাম শিবির। কিন্তু এত কিছু করেও নির্বাচনে একেবারে মুখথুবড়ে পড়তে হয়েছে বামফ্রন্টকে। একটি আসনও জিততে না পেরে, বিধানসভায় কোন প্রার্থীই পাঠাতে পারেনি বামফ্রন্ট।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কংগ্রেসের সঙ্গে জোট ও পরবর্তীকালে আব্বাস সিদ্দিকীর আইএসএফের সঙ্গে জোট করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন বিমান বসু। ভালো ফল লাভের আশা করেছিলেন তিনি। কিন্তু নিজেদের সর্বদা ধর্মনিরপেক্ষ বলে ঘোষণা করা দল আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট বাঁধায়, তা বুমেরাং হয়ে ফিরে এসেছে। যা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে দলের অন্দরেই।

তিন বর্ষিয়ান বামপন্থী রাজনীতিবিদ তন্ময় ভট্টাচার্য, কান্তি গঙ্গোপাধ্যায়, অশোক ভট্টাচার্য আব্বাস সিদ্দিকীর দলের সঙ্গে জোট গঠন নিয়ে ইতিমধ্যে ক্ষোভ প্রকাশ করেছেন। স্বাধীনতার পর এবারই প্রথম বাম ও কংগ্রেস শুন্য হলো রাজ্যের বিধানসভা, যা ইতিপূর্বে কখনো দেখা যায়নি। আর এরপর চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতির ইচ্ছা প্রকাশ করেছেন বিমান বসু।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!