এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > Breaking News, করোনা মোকাবিলায় একাধিক কঠোর পদক্ষেপ রাজ্য সরকারের

Breaking News, করোনা মোকাবিলায় একাধিক কঠোর পদক্ষেপ রাজ্য সরকারের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভোটমুখী বঙ্গে ক্রমশ বেড়েই চলেছে করোনার সংক্রমণ। গতকাল পঞ্চম দফার নির্বাচনের দিনে প্রায় ৮ হাজারের কাছাকাছি পৌঁছে গেছে দৈনিক করোনা সংক্রমণ। আশঙ্কাজনক ভাবে ৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু ঘটেছে গতকাল। যা কপালে ভাঁজ ফেলেছে প্রশাসনের। তাই এবার রাজ্যে করোনা রোধ করতে একাধিক কঠোর নির্দেশ জারি করল রাজ্য সরকার। নির্দেশিকাতে স্পষ্ট জানানো হয়েছে যে, এই নির্দেশগুলি অমান্য করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকারের পক্ষ থেকে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে যে, যেখানে, যেখানে জনসমাগম অধিক পরিমাণে হয় সেই সমস্ত স্থানগুলি, যেমন গণপরিবহন ও অন্যান্য জনবহুল স্থানে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে, সেইসঙ্গে ব্যবহার করতে হবে স্যানিটাইজার, আর তার সঙ্গে শারীরিক দূরত্বও মেনে চলতে হবে। এই ব্যাপারগুলি নিশ্চিত করতে হবে স্থানীয় প্রশাসনকে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সরকারি, বেসরকারি সমস্ত অফিস, ব্যবসায়ীক প্রতিষ্ঠান, শিল্প ও বানিজ্য কমপ্লেক্সগুলো সপ্তাহে অন্তত একবার স্যানিটাইজেশন করাতে হবে।
ব্যবসায়িক সংগঠনগুলির সাহায্যে সমস্ত বাজার গুলিকে নিয়মিত স্যানিটাইজেশন করাতে হবে। বাজার, গণপরিবহনে মাস্ক পরিধান, শারীরিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক করাতে হবে। দোকান, বাজার বাণিজ্যিক প্রতিষ্ঠানে কাজের সময়কে ভাগ করে দিতে হবে, যাতে অধিক সংখ্যক মানুষের জনসমাগম না ঘটে।

রাজ্যের সরকারি অফিসগুলোতে কর্মীদের উপস্থিতির হার ৫০ শতাংশের মধ্যে রাখতে হবে। কর্মীদের ঘুরিয়ে-ফিরিয়ে রোটেশনাল ভিত্তিতে অফিসে আনতে হবে। বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে দেখতে হবে যে, যত বেশি সম্ভব কর্মীদের বাড়িতে রেখে কাজ করানো যায়। এছাড়া বেসরকারি সংস্থার কর্মীদের বিভিন্ন শিফটে বা রোটেশনাল ভিত্তিতে কাজে যোগদান করাতে হবে।

কর্মস্থলের দায়িত্বে থাকা ব্যক্তি বা আধিকারিকদের লক্ষ্য রাখতে হবে যে, তাদের কর্মীরা যেন মাস্ক পরিধান করেন, শারীরিক দূরত্ব বজায় রাখেন। শপিংমল, মাল্টিপ্লেক্স, থিয়েটার, রেস্তোরাঁ ইত্যাদিতে প্রবেশ ও প্ৰস্থানের সময় থার্মাল স্ক্রীনিং করাতে হবে, সেইসঙ্গে স্যানিটাইজারের ব্যবস্থাও করতে হবে। স্টেডিয়াম, সুইমিংপুল গুলির ক্ষেত্রে আগে যেমন গাইডলাইন দেয়া হয়েছিল, সেই গাইডলাইন আবার মেনে চলতে হবে। এছাড়া নির্দেশিকাতে জানানো হয়েছে, উপরের উল্লেখ করা নির্দেশগুলি অমান্য করলে, আইন মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!