এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > টহলদারির নামে ভারতে ঢোকার চেষ্টা চীনা সেনাদের! ভারতীয় সেনার পাল্টা মারে পালালো লেজ গুটিয়ে!

টহলদারির নামে ভারতে ঢোকার চেষ্টা চীনা সেনাদের! ভারতীয় সেনার পাল্টা মারে পালালো লেজ গুটিয়ে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আবার, ভারত ও চীনের সেনা সংঘর্ষর ঘটনা ঘটলো। গত ২০২০ সালের ১৫ ই জুন গালওয়ান উপত্যকায় ভারতের সেনাদের সঙ্গে চীন সেনাদের প্রবল সংঘর্ষ ঘটে ছিল। ঘটনায় প্রাণ হারান ২০ জন ভারতীয় সেনা। আবার, ভারত চীন সেনা সংঘর্ষ ঘটলো সিকিমে। সিকিমের নাথুলা সীমান্তে চিনা সেনা অগ্রসর হওয়ার চেষ্টা করলে সেখানে সংঘর্ষ বাধে ভারতীয় সেনাদের সঙ্গে।

গত ১৮ ই জানুয়ারি চিনা সেনাদের একটি টহলদারির দল নাথুলা সীমান্ত দিয়ে ভারতীয় এলাকায় ঢুকে পড়ার চেষ্টা করেছিল। সেখানেই চিনা সেনাদের প্রবল বাধা দেন ভারতীয় সেনারা। দু’পক্ষের সংঘর্ষ প্রায় ১৬ ঘণ্টা ধরে চলে। এই সংঘর্ষে ২০ জন চীনা সেনা ও ৪ জন ভারতীয় সেনা আহত হয়েছেন। ভারতীয় সেনাদের প্রবল বাধা পেয়ে শেষপর্যন্ত পিছু হটতে বাধ্য হয়েছে চীনের সেনাবাহিনী।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সরকারি সূত্রে জানা গেছে যে, চীনের সেনার তুলনায় ভারতীয় সেনার সংখ্যা অনেক বেশি ছিল বলেই, সংঘর্ষে সাফল্য পেয়েছেন ভারতীয় সেনারা। ভারতীয় সেনাদের হাতে মার খেয়ে শেষ পর্যন্ত পিছিয়ে যায় চীনের সেনাবাহিনী। ভারতীয় সেনা যারা আহত হয়েছেন, তাঁদের কেউই গুরুতর আহত নন। এই ঘটনার পর দু দেশের সীমান্ততে উত্তেজনা কমাতে দুদেশের সামরিক বাহিনীর মধ্যে এক বৈঠকের আয়োজন করা হয়।

এই বৈঠকের একদিন পর এই সংঘর্ষের কথা জানা গেছে। এই বৈঠকের পর সীমান্তে বিপুল সেনা মোতায়েন করেছে দুই দেশই। যে কোন সময় আবার সংঘর্ষের পরিস্থিতির সৃষ্টি হতে পারে। উল্লেখ্য, ১৮ ই জানুয়ারি সংঘর্ষে কোনরকম অস্ত্রের ব্যবহার করা হয়নি। পরস্পর হাতাহাতিতে জড়িয়ে ছিলেন দু’দেশের সেনারা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!