এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > BREAKING – কবে বের হতে চলেছে মাধ্যমিকের ফল, মধ্যশিক্ষা পর্ষদকে বড়সড় নির্দেশ রাজ্য সরকারের

BREAKING – কবে বের হতে চলেছে মাধ্যমিকের ফল, মধ্যশিক্ষা পর্ষদকে বড়সড় নির্দেশ রাজ্য সরকারের



লকডাউন এর জেরে দীর্ঘদিন বন্ধ স্কুল, স্থগিত উচ্চমাধ্যমিক পরীক্ষাও। আগামী একমাসও স্কুল খুলবে না জানানো হয়েছে। তবে জুলাই থেকে ছাত্র-ছাত্রীদের জন্য স্কুল খোলা হতে পারে, প্রথমে নবম-দশম এবংএকাদশ-দ্বাদশের পঠন-পাঠন শুরু করা হবে।

কিন্তু তাতেও সমস্যায় পড়েছে স্কুল শিক্ষা দপ্তর ,কেননা মাধ্যমিকের ফল প্রকাশ না হলে কিভাবে একাদশ এর ক্লাস শুরু হবে ,আর তাই চলতি মাসে অর্থাৎ জুনে মাধ্যমিকের ফল প্রকাশ করতে চায় রাজ্য সরকার আর সেই মর্মে নির্দেশ চলে গিয়েছে মধ্যশিক্ষা পর্ষদে। আর মধ্যশিক্ষা পর্ষদ পরীক্ষকদের চাপ বাড়িয়ে ৪৮ ঘণ্টার মধ্যে সমস্ত খাতা দেখে নম্বর জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। সাথেই পর্ষদের তরফ থেকে প্রধান পরীক্ষকদের বলা হয়েছে তাঁরাও যেন খাতা পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে পর্ষদের আঞ্চলিক অফিস অথবা কলকাতার সদর দপ্তরে এসে নম্বর জানিয়ে দেনযা নিয়ে জোর শোরগোল পরে গেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কেননা লকডাউন পুরোপুরি ওঠেনি। গণপরিবহন পুরোপুরি চালু হয়নি। ফলে এত তাড়াতাড়ি কিভাবে পৌঁছাবে পরীক্ষকরা? দূরের শিক্ষকরাই বা কি করে খাতা জমা করবেন? প্রশ্ন উঠেছে। কিন্তু পর্ষদ নিজেদের সিদ্ধান্তে অটল। ফলে জুনের ১০ – ২০ র মধ্যে মাধ্যমিকের ফলাফল বের হবে বলেই মত সংশ্লিট মহলের। যদিও দিনক্ষণ কিছু স্থির হয়নি ,তবে তা শীঘ্রই জানানো হবে বলে জানা গেছে।

জানা যাচ্ছে এই বছরে ১০ লক্ষেরও বেশি ছাত্র ছাত্রী মাধ্যমিক পরীক্ষাদিয়েছে। প্রসঙ্গত, স্থগিত থাকা উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হবে ৬ জুলাই। তার তার অন্তত ১৫ দিন আগে মাধ্যমিকের ফলপ্রকাশ হবে বলেই ঠিক করেছে পর্ষদ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!