এখন পড়ছেন
হোম > জাতীয় > বড়সড় সুখবর ভোডাফোন গ্রাহকদের জন্য, জেনে নিন

বড়সড় সুখবর ভোডাফোন গ্রাহকদের জন্য, জেনে নিন



লাইসেন্স ফি এবং স্পেকট্রাম ব্যবহারের চার্জ নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশে পুরনো বছরের শেষ লগ্নে মাথায় হাত পড়ে ছিল দেশের টেলিকম সংস্থাগুলির ওপর। তার মধ্যে ভোডাফোনের ক্ষতির পরিমাণ এতটাই বেড়ে গেছিল যে বাজারে গুজব রটেছিল, তাঁরা তাঁদের ব্যবসা গুটিয়ে চলে যেতে চলেছে। তবে সাময়িকভাবে সমস্ত আশঙ্কাকে অস্বীকার করে পরিষেবার চার্জ বাড়িয়ে ক্ষতিগ্রস্ত অবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় ভোডাফোন। তবে তাঁদের নতুন মার্কেটিং স্ট্রাটেজি টেলিকম মার্কেটে টিকে থাকতে তাঁদের কতটা সাহায্য করবে তা বলবে সময়।

2019 সালের শেষে মোবাইল গ্রাহকদের জন্য যথেষ্টই খারাপ খবর এনেছিল টেলিকম সংস্থাগুলি। ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই ভোডাফোন, এয়ারটেল, জিও প্রত্যেকেই তাদের গ্রাহক পরিষেবার খরচ উত্তরোত্তর বাড়িয়ে দিয়েছে। তবে নতুন বছরের প্রথম মাসেই ভোডাফোন দুটি প্রিপেড প্ল্যান নিয়ে এসেছে। দুটি প্ল্যানের একটি হচ্ছে নূন্যতম খরচ সাপেক্ষ এবং অন্যটি হচ্ছে যথেষ্টই খরচ সাপেক্ষ। যারা একদমই কম টাকা রিচার্জ করতে চান, তাঁদের জন্য 99 টাকার প্ল্যানটি হচ্ছে আদর্শ।

এই 99 টাকার প্ল্যানটির ভ্যালিডিটি হচ্ছে 18 দিন। এই প্রিপেড প্ল্যানটিতে 18 দিনের মধ্যে গ্রাহক 100 টা এসএমএস করতে পারবেন ফ্রি। এছাড়াও মোট 1 জিবি ডাটা পাওয়া যাবে 18 দিনের জন্য। সেই সঙ্গে 18 দিনের মধ্যে যে কোন ফোনে আনলিমিটেড কল করা যাবে এবং এর সাথে জি ফাইভ এর সাবস্ক্রিপশন পাওয়া যাবে একেবারে বিনামূল্যে। এমনিতেই জি ফাইভ সাবস্ক্রিপশন যথেষ্টই খরচসাপেক্ষ। কড়কড়ে 999 টি টাকা খরচ করতে হবে সাবস্ক্রিপশন নিতে গেলে। কিন্তু ভোডাফোন মাত্র ৯৯ টাকায় এই সুবিধা দিচ্ছে। এর সাথে ভোডাফোন পে সাবস্ক্রিপশনটিও পাওয়া যাবে।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

এ তো গেল সস্তার প্ল্যান। অন্য প্ল্যানটি হলো 555 টাকার। এটি একটি রিচার্জ করলে মেয়াদ থাকবে 70 দিন। এই 70 দিনের মধ্যে প্রতিদিন দেড় জিবি করে ডাটা পাওয়া যাবে। এছাড়াও প্রতিদিন 100 টি করে এসএমএস ফ্রি পাওয়া যাবে। তার সাথে আনলিমিটেড কলের সুবিধা তো আছেই। এর সাথে 99 টাকার মত জি ফাইভ এর সাবস্ক্রিপশন দেওয়া হবে একেবারে বিনামূল্যে এবং এর সাথে পাওয়া যাবে ভোডাফোন পে সাবক্রিপশন। অতএব ভোডাফোনের এই দুটি প্ল্যান গ্রাহক সুবিধার্থে অনেক বেশি কার্যকরী বলে দাবি জানিয়েছে ভোডাফোন।

সম্প্রতি টেলিকম সংস্থাগুলির প্রত্যেকেই গ্রাহক পরিষেবা চার্জ বৃদ্ধি করেছে। যা নিয়ে টেলিকম সেক্টরে তুমুল সমালোচনা শুরু হয়েছে। কিন্তু তা সত্বেও টেলিকম বিশেষজ্ঞদের দাবি, সুপ্রিম কোর্টের রায়ের ফলে দেশের প্রতিটি টেলিকম সংস্থা ঘুরে দাঁড়ানোর জন্য গ্রাহক পরিষেবার খরচ অতিরিক্ত না বাড়িয়ে কোন উপায় ছিল না। অন্যদিকে, ভোডাফোন প্রবলভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে টেলিকম বাজারে ঘুরে দাঁড়ানোর। যে বিপুল করের বোঝা তাঁদের ওপর চেপেছে, তা থেকে পরিত্রাণ পেতে তাঁদের নতুন মার্কেটিং স্ট্রাটেজি কাজ করবে কিনা, সেদিকে নজর রাখবে দেশের টেলিকম বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!