এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পদত্যাগ করলেন শুভেন্দু অধিকারী, মমতা তড়িঘড়ি দায়িত্ব দিলেন হেভিওয়েট সাংসদকে

পদত্যাগ করলেন শুভেন্দু অধিকারী, মমতা তড়িঘড়ি দায়িত্ব দিলেন হেভিওয়েট সাংসদকে



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনের নিরিখে বর্তমানে শুভেন্দু অধিকারী প্রসঙ্গ অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে দাঁড়িয়েছে বাংলার রাজনীতিতে। শাসক দলের অন্যতম দক্ষ সেনাপতি শুভেন্দু অধিকারীর সঙ্গে ক্রমশই তৃণমূল শিবিরের দূরত্ব বাড়ছিল যা রাজনৈতিক মহলে তীব্র জল্পনার জন্ম দিয়েছিল। এবার সেই জল্পনাকে আরো একটু উস্কে দিল শুভেন্দু অধিকারীর নতুন পদক্ষেপ। এদিন শুভেন্দু অধিকারী হুগলি রিভার ব্রিজ কমিশনার্স বা এইচআরবিসির চেয়ারম্যানের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন। এবং এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক মহলে তীব্র সমালোচনা। কেন শুভেন্দু অধিকারী হঠাৎ করে এরকম সিদ্ধান্ত নিলেন, তা নিয়ে অবশ্য এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

অন্যদিকে জানা গিয়েছে হুগলি রিভার ব্রিজ কমিশনার্স বা এইচআরবিসির নতুন চেয়ারম্যান হলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়েছে পরিবহণ দপ্তরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গেছে, বৃহস্পতিবার থেকেই কল্যাণ বন্দ্যোপাধ্যায় এইচআরবিসি নতুন চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করছেন। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তিনিই পরিবহণ দপ্তরের এই গুরুত্বপূর্ণ পদ সামলাবেন। অন্যদিকে শুভেন্দু অধিকারী ও দপ্তরের অন্যান্য আধিকারিকদের কাছে ইতিমধ্যেই নতুন নির্দেশের প্রতিলিপি পৌঁছে গিয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় নতুন দায়িত্ব পেয়ে জানিয়েছেন, তিনি 2019 সালের আগে পর্যন্ত এই পদে ছিলেন। এবং মুখ্যমন্ত্রী যে দায়িত্ব দেবেন তিনি তা সর্বতোভাবে পালন করবেন বলে জানান। বাংলার রাজনীতিতে বেশ কিছুদিন ধরেই শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের দূরত্ব বাড়ার সঙ্গে সঙ্গে আরেকটি বিষয় ক্রমশ প্রাসঙ্গিক হয়ে উঠেছে। আর তা হলো শুভেন্দু অধিকারীর দলত্যাগ করার বিষয়টি। অন্যদিকে, গত সোমবার পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে ঘন্টাখানেক বৈঠক করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। এমনকি মঙ্গলবার সাংবাদিক বৈঠকে সৌগত রায় শুভেন্দু অধিকারীর দলত্যাগের জল্পনাও উড়িয়ে দেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বরং তিনি দাবি করেন, শুভেন্দু অধিকারীর দলত্যাগ নিয়ে কিছু বলার নেই। শুভেন্দু অধিকারী তৃণমূলে আছে। দল বিরোধী কোনো কথা শুভেন্দু অধিকারী বলতে চান না। কিন্তু রাজনৈতিক মহলের প্রশ্ন, দলের অন্দরে যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে বসতে হচ্ছে কেন প্রবীণ সাংসদকে বারবার? যদিও এর উত্তর যে সৌগত রায় দেবেন না তাও স্পষ্ট করেই জানিয়েছেন। আর এসবের মাঝে এইচআরবিসির চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারী হঠাৎ ইস্তফা দেওয়ায় আবারও জোরদার হলো শাসক দলের সঙ্গে তাঁর সংঘাতের বিষয়টি। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, শুভেন্দু অধিকারী দলের সঙ্গে দূরত্ব আগেই বাড়িয়ে নিয়েছিলেন। আর এবার তিনি শুরু করলেন দায়িত্ব ছাড়া।

প্রথম পদক্ষেপ হিসেবে তিনি এইচআরবিসির চেয়ারম্যানের পদ ছাড়লেন। তাহলে কি এবার একটা একটা করে দায়িত্ব ছেড়ে সর্বশেষ দল ছাড়তে চলেছেন শুভেন্দু অধিকারী? তিনি নিজে কিছু না বললেও জল্পনা কিন্তু ক্রমশই বেড়ে চলেছে। এবং একুশের বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারী যদি পদত্যাগ করেন দল থেকে, তাহলে তৃণমূলের সামনে সমূহ বিপদ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে শুভেন্দু অধিকারী যেরকম এইচআরবিসির চেয়ারম্যানের পদ ছাড়া নিয়ে কিছু মন্তব্য করেননি ঠিক সেভাবেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা দলের অন্য কেউ কোন প্রতিক্রিয়া দেননি। সব মিলিয়ে এই মুহূর্তে রাজনৈতিক মহলে জোরদার সমালোচনা চলছে শুভেন্দু অধিকারীর পদত্যাগ ও দলত্যাগের বিষয়টি নিয়ে।

 

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!