এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বন্দী জীবনের মুক্তির আশায় হাইকোর্টের দ্বারস্থ সারদা মামলার অন্যতম অভিযুক্ত

বন্দী জীবনের মুক্তির আশায় হাইকোর্টের দ্বারস্থ সারদা মামলার অন্যতম অভিযুক্ত



প্রায় সাত বছর আগে বহু চর্চিত সারদা মামলায় সুদীপ্ত সেনের সঙ্গে গ্রেপ্তার হয়েছিলেন দেবযানী মুখোপাধ্যায়। দীর্ঘদিন জেলের ঘানি টানার পর এই প্রথম কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদার আর্থিক কেলেঙ্কারির মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায় জামিনের আশায়। কিন্তু বৃহস্পতিবারেও পিছিয়ে গেল সারদা কত্রী দেবযানী মুখোপাধ্যায় এর জামিনের আবেদনের শুনানি। জানা গেছে, এদিন হাইকোর্টে সিবিআইয়ের কোনো আইনজীবী হাজির না হওয়ায় দেবযানী মুখোপাধ্যায় এর জামিনের আবেদনটি গ্রহণযোগ্য হয়নি।

সুপ্রিম কোর্টের নির্দেশে 2014 সালের মে মাস থেকে সারদা মামলার তদন্তভার হাতে নিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। সম্প্রতি এই বছর গত একুশে ফেব্রুয়ারি দীর্ঘদিন জেল বাস করার পর জামিনের আবেদন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়। বিচারপতি জয়মাল্য বাগচি এবং বিচারপতি শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চে এই মামলাটি উঠেছে বলে জানা গেছে। যদিও পরপর দু’দিন জামিনের শুনানি চললেও উপস্থিত হননি সিবিআইয়ের তরফ থেকে কোনো আইনজীবী।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ফলস্বরূপ দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের আবেদন ক্রমাগত পিছিয়ে চলেছে। এই পরিপ্রেক্ষিতে এদিন হাইকোর্টের বিচারপতির নির্দেশ, দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের মামলায় যদি সিবিআইয়ের আইনজীবী উপস্থিত না হতে পারেন, তাহলে ওই শুনানিতে অবশ্যই হাজির থাকতে হবে উক্ত মামলার তদন্তকারীকে। জানা গেছে, দেবযানী মুখোপাধ্যায়ের জামিন মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার। প্রসঙ্গত জানা গেছে, 2014 সালের 22 শে অক্টোবর শেষবার দেবযানীকে জেলেই জেরা করা হয়।

এরপর আর তাকে জেরা করা হয়নি সিবিআইয়ের পক্ষ থেকে। এমনকি এই মামলার বিচারও শুরু হয়নি। ফৌজদারি কার্যবিধির ধারায় বলা হয়েছে, কোনো মামলায় সর্বোচ্চ শাস্তি হতে পারে যতদিন তার অর্ধেক মেয়াদ পেরিয়ে গেলেও যদি বিচার না সম্পন্ন হয়, তবে বন্দির জামিন পাওয়ার অধিকার রয়েছে। কিন্তু সিবিআইয়ের আইনজীবী দেবযানীর জামিন মামলায় উপস্থিত না থাকার দরুণ ক্রমশ দীর্ঘায়িত হচ্ছে দেবযানী মুখোপাধ্যায় বন্দী জীবন। আপাতত অপেক্ষার শেষ কবে তা জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা চলছে দেবযানী ও তাঁর পরিবারের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!