এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বছর শেষে কি বিজেপিতে? সাজাচ্ছেন ঘুটি? বিজেপি নেতাদের মন্তব্যে চুপ থেকে শুভেন্দু বাড়াচ্ছেন জল্পনা!

বছর শেষে কি বিজেপিতে? সাজাচ্ছেন ঘুটি? বিজেপি নেতাদের মন্তব্যে চুপ থেকে শুভেন্দু বাড়াচ্ছেন জল্পনা!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – তিনি বিজেপিতে যোগদান করতে পারেন বলে বহুদিন ধরেই জল্পনা ছড়িয়ে পড়েছিল। কিন্তু কিছুদিন আগেই সেই জল্পনাতে জল ঢেলে রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী জানিয়ে দিয়েছিলেন, তিনি এখনও তৃণমূল কংগ্রেসেই আছেন। তবে শুভেন্দু অধিকারী যখন নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন, তার পরেও তাকে নিয়ে জল্পনার শেষ নেই। এবার সেই রামনগরে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীর দল ছাড়া শুধুই সময়ের অপেক্ষা বলে দাবি করলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়।

স্বাভাবিকভাবেই বিজেপির সর্বভারতীয় নেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে এই ধরনের মন্তব্য করলেও, কার্যত নীরব রয়েছে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা শুভেন্দুবাবু। স্বাভাবিক ভাবেই তার এই নীরবতা এবং বিজেপি নেতাদের মুখ থেকে তার সম্পর্কে জল্পনা সূচক মন্তব্যকে কেন্দ্র করে এবার জল্পনা আরও গভীর হতে শুরু করেছে। অনেকে বলছেন, শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা তথা রাজ্যের মন্ত্রী।

ফলে তাকে নিয়ে বিজেপির পক্ষ থেকে ক্রমাগত মন্তব্য করা হবে, অথচ তিনি তৃণমূল কংগ্রেসে থাকলেও, তার সম্পর্কে করা এই মন্তব্যের প্রতিবাদ করবেন না, এমনটা কি মানা যায়! কেন বিজেপির পক্ষ থেকে তাকে নিয়ে মন্তব্য করা হলেও, তার পরিপ্রেক্ষিতে কোনো জবাব দিচ্ছেন না শুভেন্দুবাবু? তাহলে কি পক্ষান্তরে চুপ থেকে তিনি তাতে সীলমোহর জানাচ্ছেন? এখন তা নিয়ে জল্পনা ক্রমশ ঊর্ধ্বমুখী।

সূত্রের খবর, এদিন রামনগরের একটি সভা থেকে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় কার্যত স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, শুভেন্দু অধিকারীর তৃণমূল কংগ্রেস ত্যাগ করা শুধু সময়ের অপেক্ষা্। কিন্তু কিছুদিন আগেই রামনগরের মাটি থেকে শুভেন্দু অধিকারী জানিয়ে দিয়েছিলেন, তিনি এখনও পর্যন্ত দলত্যাগ করেননি। তিনি এখনও তৃণমূল কংগ্রেসের নীতিনির্ধারণ কমিটির সদস্য এবং রাজ্যের মন্ত্রীসভার সদস্য।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু নিজের অবস্থান শুভেন্দু অধিকারী জানিয়ে দেওয়ার পরেও, যেভাবে বিজেপির কৈলাস বিজয়বর্গীয় তার দলত্যাগ নিয়ে মন্তব্য করলেন এবং তার পরিপ্রেক্ষিতে একটি মন্তব্যও করতে দেখা গেল না রাজ্যের পরিবহনমন্ত্রীকে, এখন তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে গোটা রাজ্যজুড়ে। তাহলে কি এভাবেই দল এবং সরকারের সঙ্গে দূরত্ব বাড়িয়ে যাবেন শুভেন্দু অধিকারী? কেননা কৈলাস বিজয়বর্গীয় মন্তব্য করার পর তিনি এই ব্যাপারে তার ব্যাখ্যা দেবেন বলে সকলের মনে করেছিল। কিন্তু সেই প্রসঙ্গে কোনো কথা না বলে উল্টে বিজেপি নেতাদের মন্তব্যেই কি সীলমোহর দিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী! এখন তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

বিশ্লেষকদের একাংশ বলছেন, শুভেন্দু অধিকারী এখন কোনোমতেই তৃণমূল কংগ্রেস ত্যাগ করবেন না। কারণ তিনি যদি এখন তৃণমূল কংগ্রেস ত্যাগ করেন, তাহলে তার বিরুদ্ধে প্রশাসনকে লেলিয়ে দেওয়া হতে পারে। যার ফলে মিথ্যে কেসে ফেঁসে যেতে পারেন রাজ্যের বর্তমান পরিবহন মন্ত্রী। আর সেদিক থেকেই এখন কোনো কিছু না বলে কার্যত নীরবতা পালন করতে দেখা যাচ্ছে রাজ্যের এই মন্ত্রীকে। তবে ভবিষ্যতে যে তিনি দলবদল করবেন না, সেই ব্যাপারে নিশ্চয়তা দিতে পারছেন না কেউই।

স্বাভাবিকভাবেই এমত পরিস্থিতিতে শুভেন্দু অধিকারী তৃণমূলে আছেন বলে জানানোর পরেও, যেভাবে কৈলাস বিজয়বর্গীয়র মত একাধিক বিজেপি নেতা তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনা বাড়িয়ে দিচ্ছেন এবং তার পরিপ্রেক্ষিতে মুখ খুলছেন না রাজ্যের পরিবহনমন্ত্রী, তাতে ধোঁয়াশা ক্রমশ বাড়তে শুরু করেছে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!