এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > এবার মুর্শিদাবাদেও ঘাসফুল শিবিরকে ধুয়ে মুছে সাফ করে বড় জয় পেতে শুরু করল গেরুয়া শিবির

এবার মুর্শিদাবাদেও ঘাসফুল শিবিরকে ধুয়ে মুছে সাফ করে বড় জয় পেতে শুরু করল গেরুয়া শিবির



একটা প্রচলিত ধারণা হল – বিজেপি হিন্দুত্ববাদী দল, ফলে সংখ্যালঘু মানুষের সমর্থন বোধহয় বিজেপির বিরুদ্ধেই যাবে সবসময়। সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বাংলা থেকে দুর্দান্ত ফল করলেও, সংখ্যালঘু মানুষ এককাট্টা হয়ে নিজেদের ভোট তৃণমূলকে দিয়েছেন বলেই মনে করা হচ্ছে। কিন্তু, সেই পরিসংখ্যানে বোধহয় এবার পরিবর্তন আনার সময় হয়েছে।

কেননা বাংলায় অন্যতম সংখ্যালঘু অধ্যুষিত জেলা ধরা হয় মুর্শিদাবাদ ও মালদাকে। মালদায় এবার বিজেপি একটি আসন ছিনিয়ে নেওয়ার পাশাপাশি অল্পের জন্য হেরে গেছে অপর আসনে। মুর্শিদাবাদের তিনটি আসনে জয় না এলেও মাফুজা খাতুন জঙ্গিপুরে বা হুমায়ুন কবীর মুর্শিদাবাদ আসনে বিজেপির হয়ে যা ভোট পেয়েছেন, তাতে চোখ কপালে উঠে গেছে অনেক ভোট বিশেষজ্ঞেরই।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

ফলে, সবমিলিয়ে লোকসভা নির্বাচনেই ইঙ্গিত ছিল, সংখ্যালঘু-গরিষ্ঠ অঞ্চলে পাপড়ি মেলতে চলেছে বিজেপি। আর এবার লোকসভা নির্বাচন মিটতেই মুর্শিদাবাদের এক ট্রেড ইউনিয়নের নির্বাচনে ঘাসফুল শিবিরকে কার্যত ধুয়ে মুছে সাফ করে দিয়ে সেই সম্ভাবনাকে যেন আরও উজ্জ্বল করল গেরুয়া শিবির। এতদিন যেখানে বাম-কংগ্রেসের তীব্র লড়াই, বা পরবর্তীকালে তৃণমূলের একাধিপত্য দেখা গেছে, সেখানেই এবার একাধিপত্য দেখতে শুরু করল গেরুয়া শিবির।

স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, সাগর দীঘি তাপ বিদ্যুৎ কেন্দ্র WBPDCL-এর ট্রেড ইউনিয়নের নির্বাচনে ঘাসফুল শিবিরকে ধরাশায়ী করেছে গেরুয়া শিবির। মোট ১৭ টি আসনে এখানে নির্বাচন হয়, তারমধ্যে ১৫ টি আসনই ছিনিয়ে নিয়েছে গেরুয়া শিবিরের ট্রেড ইউনিয়ন গোষ্ঠী ভারতীয় মজদুর সঙ্ঘ বা বিএমএস। একটি আসন পেয়েছে সিটু, একটি আসনে টাই হয়েছে। খাতাই খুলতে পারে নি তৃণমূল প্রভাবিত আইএনটিটিইউসি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!