এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিজেপিতে ভাটার টান, তৃণমূলে জোয়ার! উত্তর থেকে ১৪ প্রভাবশালী নেতা শিবির বদল করে ঘাসফুলে!

বিজেপিতে ভাটার টান, তৃণমূলে জোয়ার! উত্তর থেকে ১৪ প্রভাবশালী নেতা শিবির বদল করে ঘাসফুলে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এই মুহূর্তে বাংলার রাজনৈতিক কর্মকাণ্ড শুধুমাত্র 2021 এর বিধানসভা নির্বাচনকে ঘিরেই হয়ে চলেছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। লোকসভা নির্বাচনের পর উত্তরবঙ্গ এবং জঙ্গলমহল জুড়ে তৃণমূলের চিহ্নমাত্র মুছে যায়। পাল্টা গেরুয়া শিবির এই দুই অঞ্চলেই ঘাঁটি গাড়ে। কিন্তু এবার দেখা যাচ্ছে উল্টো ছবি। উত্তরবঙ্গে একধার থেকে হয়ে চলেছে বিজেপি শিবিরে ভাঙন। সম্প্রতি বিজেপির হেভিওয়েট নেতা বিপ্লব মিত্র ও প্রশান্ত মিত্র গেরুয়া শিবির ছেড়ে যোগ দিয়েছেন তৃণমূলে।

আর এবার আলিপুরদুয়ারের 6 পঞ্চায়েত প্রধান সহ 14 জন বিজেপি নেতা এসে যোগ দিলেন তৃণমূলে। যথারীতি এই শক্তি বৃদ্ধি উত্তরবঙ্গে তৃণমূলকে যথেষ্ট অক্সিজেন দিল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে জানা যাচ্ছে, উত্তরবঙ্গের 6 জন পঞ্চায়েত প্রধান ও 14 জন নেতাসহ শতাধিক বিজেপি কর্মী সমর্থকও তৃণমূলে চলে এলেন এদিন। সূত্রের খবর, আলিপুরদুয়ার কালচিনি বিধানসভার পঞ্চায়েত প্রধান সন্দীপ এক্কা-সহ 6 প্রধান তৃণমূলে যোগ দেন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তাঁদের সাথে অনুগামী হয়ে তৃণমূলে আসেন বিজেপির স্থানীয় নেতাকর্মীরাও। অন্যদিকে বাঁকুড়ার কংগ্রেস নেতা অরুণ কুমার পাঠকের নেতৃত্বে সাড়ে পাঁচশ কংগ্রেস পরিবার এবার যোগ দিলো তৃণমূলে। বাঁকুড়া জেলা তৃণমূল ভবনে আনুষ্ঠানিকভাবে এই যোগদান পর্ব চলে। তৃণমূল জেলা সভাপতি শ্যামল সাঁতরা প্রত্যেকের হাতে দলীয় পতাকা তুলে দেন বলে জানা গেছে। এই যোগদান পর্বে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি শ্যামল সাঁতরা, জেলার চেয়ারম্যান শুভাশিস বটব্যাল এবং কো-অর্ডিনেটর সহ অন্যান্যরা।

রাজনৈতিক মহলের একাংশের মতে, বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল যেভাবে গেরুয়া শিবিরে ভাঙ্গন ধরাচ্ছে তাতে আগামী দিনে তৃণমূল শিবিরে যোগদান পর্ব আরো বাড়বে বৈ কমবে না। অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, তৃণমূল শিবির যেভাবে রাজনৈতিক শক্তি বৃদ্ধি করছে তাতে আগামী দিনে বিপাকে পড়তে পারে গেরুয়া শিবির। ধীরে ধীরে হলেও বাংলার মাটিতে শাসকদল বর্তমানে সংগঠন জোরদার করতে যে উঠে পড়ে লেগেছে সে ব্যাপারে কোন সন্দেহ নেই। তবে বিজেপি শিবির তৃণমূলের এই ধাক্কা সামলাবে কি করে সে দিকেই এখন নজর সবার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!