এখন পড়ছেন
হোম > রাজ্য > বিজেপির আবেগের শ্যামাপ্রসাদের আত্মবলিদান দিবসে নাম না করে তৃণমূল নেত্রীকে বড়সড় বার্তা দিলীপের

বিজেপির আবেগের শ্যামাপ্রসাদের আত্মবলিদান দিবসে নাম না করে তৃণমূল নেত্রীকে বড়সড় বার্তা দিলীপের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে ভারতীয় রাজনীতির এক নব দিশারী হিসাবে ধরা হয়। যদিও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সঙ্গে প্রত্যক্ষভাবে তিনি যুক্ত না হলেও শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এর প্রতি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের পক্ষ থেকে সব সময় সুগভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। আজ মঙ্গলবার শ্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের সত্তর তম বলিদান দিবস হিসেবে মানা হয়। এবং এই বলিদান দিবসকে যথেষ্ট কার্যকর ভাবে উদযাপন করে গেরুয়া শিবির। সেই উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে এদিন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শাসকদলকে দিলেন জোরালো বার্তা।

মঙ্গলবার কলকাতার কেওড়াতলা মহাশ্মশানে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় মূর্তিতে মাল্যদান করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য দপ্তরের সামনেও শ্যামাপ্রসাদের মূর্তিতে মাল্যদান করা হয় এদিন। এর পর একটি সাংবাদিক সম্মেলন হয় এবং সেখানেই দিলীপ ঘোষ বলেন, ‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় আমাদের সবচেয়ে বড় আইকন। বিবেকানন্দ এবং নজরুলও আমাদের আইকন। বাঙালির সংস্কৃতি ও কৃষ্টি নিয়ে বিজেপি এগোচ্ছে।’

এবং তার পরেই তিনি সোজাসুজি তৃণমূল নেত্রী এবং শাসক দলকে কটাক্ষ করে মন্তব্য করেন, ‘আমরা মনীষীদের সম্মান করি। নেতাজির ছবির উপর নিজেদের ছবি লাগাই না।’ উল্লেখ্য, এবছর নেতাজী জন্ম জয়ন্তীতে দেখা যায়, নেতাজীর ছবির ওপর তৃণমূল নেত্রীর তথা বেশ কিছু নেতার ছবি রয়েছে। তা নিয়ে সেইসময় রাজনৈতিক মহলেও চরম জল্পনা শুরু হয়। অন্যদিকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বলিদান দিবস উপলক্ষ্যে এদিন সকাল থেকে রাজ্যজুড়ে বিজেপি শিবিরে দেখা যায় তৎপরতা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিভিন্ন কর্মসূচি পালন হয় এদিন বিজেপির পক্ষ থেকে। দিলীপ ঘোষের পাশাপাশি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় সম্পাদক রহুল সিনহা ও সাংসদ সৌমিত্র খাঁ-সহ অন্যান্য নেতারা। পাশাপাশি হুগলির জিরাটের শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের পৈত্রিক ভিটেতে গিয়ে এদিন শ্রদ্ধা জানিয়ে আসেন স্থানীয় সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এদিন কেওড়াতলায় শ্যামাপ্রসাদের মূর্তিতে মাল্যদান করার পর ঢাকেশ্বরী মন্দিরে যান রাজ্য বিজেপি সভাপতি।

সেসময় মন্দিরের পক্ষ থেকে পুরোহিতরা দিলীপ ঘোষকে আবেদন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই মন্দিরে নিয়ে আসার জন্য। অন্যদিকে এই আবেদনে সাড়া দিয়ে দিলীপ ঘোষ তাঁদের আশ্বাস দেন বলে জানা গেছে। অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় আত্ম বলিদান দিবস নিয়েও যেভাবে রাজ্য বিজেপি সভাপতি তৃণমূল নেত্রীকে এবং শাসক দলকে কটাক্ষ করলেন তা কিন্তু যথেষ্ট উল্লেখযোগ্য। রাজনৈতিক মহলের একাংশের মতে, 2021 এর বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে ততই বিরোধী শিবিরের কটাক্ষের মাত্রা বেড়ে চলেছে শাসক দলের প্রতি। এই অবস্থায় আগামী দিনের বাংলার রাজনৈতিক পরিস্থিতি কোন দিকে মোড় নেয়, সেদিকে লক্ষ্য রাখবে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!