এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিজেপিকে টেক্কা দিতে তৃণমূলের নতুন পরিকল্পনা আসছে এবার! জেনে নিন

বিজেপিকে টেক্কা দিতে তৃণমূলের নতুন পরিকল্পনা আসছে এবার! জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাজ্যজুড়ে প্রচার বাড়ছে বিভিন্ন রাজনৈতিক দলের। ইতিমধ্যেই তৃণমূল সরকার রাজ্যজুড়ে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি এবং ‘স্বাস্থ্য সাথী’ প্রকল্প নিয়ে হাজির হয়েছে সাধারণ মানুষের মন জয় করতে। অন্যদিকে বিজেপিও পিছিয়ে নেই। জেপি নাড্ডার হাত ধরে শুরু হয়েছিল শুরু হয়েছে মুষ্টি সংগ্রহ কর্মসূচী। মূলত এই কর্মসূচির মাধ্যমে কৃষকদের  পাশে টানার প্রচেষ্টা শুরু হয়েছে গেরুয়া শিবিরের। আর এবার শোনা যাচ্ছে, একই পদ্ধতিতে তৃণমূল শুরু করতে চলেছে কৃষকদের স্বার্থে নতুন কর্মসূচি। বিজেপির ‘মুষ্টি সংগ্রহ’ কর্মসূচির পাল্টা এবার তৃণমূলের ‘ঘর ঘর পে চর্চা’ কর্মসূচি আসছে।

এই কর্মসূচির মাধ্যমে তৃণমূল নেতাকর্মীরা বিভিন্ন কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে রাজ্য সরকারের কৃষকবন্ধু, শস্যবীমা সহ বিভিন্ন প্রকল্পের উপকারিতা তুলে ধরবেন। পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করবেন। যদিও তৃণমূল তাঁদের এই কর্মসূচিকে বিজেপির পাল্টা কর্মসূচি বলতে পুরোপুরি নারাজ। অন্যদিকে বিজেপির জলপাইগুড়ির জেলা সম্পাদক তপন রায় জানিয়েছেন, বিভিন্ন জেলায় বিজেপির মুষ্টি সংগ্রহ কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে। জলপাইগুড়ি জেলার 2006 টি বুথের প্রায় প্রতিটি কৃষক পরিবার বিজেপির এই কর্মসূচিতে শামিল হয়েছে  বলে দাবী করেন তিনি।

ইতিমধ্যে বিজেপি নেতৃত্বের পক্ষ থকে জেলার বারোশো বুথ সভাপতির হাতে কিষাণ কীট তুলে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে তৃণমূলের পাল্টা কর্মসূচি নিয়ে বিজেপির তপন রায় বলেন, রাজ্যজুড়ে বিজেপির পাল্টা কর্মসূচি চালাচ্ছে তৃণমূল। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হচ্ছেনা। অন্যদিকে তৃণমূলের জলপাইগুড়ি জেলা সভাপতি কিষান কল্যাণী জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্প কতটা উপকারি তা বাংলার মানুষ জানে। তৃণমূলের প্রত্যেক প্রকল্পের মতন ‘ঘর ঘর পে চর্চা’ প্রকল্পটিও জনমানসে ব্যাপক সাড়া ফেলবে বলে দাবি করেন তৃণমূল জলপাইগুড়ির জেলা সভাপতি।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে তৃণমূলের কৃষক সংগঠনের জেলা সভাপতি দুলাল দেবনাথ দাবি করেছেন, বিজেপি যে পরিকল্পনাই করুক না কেন, বাংলার বুকে আবারও মা মাটি মানুষের সরকার আসবে। পাশাপাশি অবশ্য বিজেপির কৃষক মোর্চার জলপাইগুড়ির জেলা সভাপতি নকুল দাস জানিয়েছেন, ‘মুষ্টি সংগ্রহ’ কর্মসূচির মাধ্যমে তাঁরা মানুষের কাছে পৌঁছেছেন। মানুষ তাঁদের প্রতি বিশ্বাস রেখেছে। পাশাপাশি তিনি তীব্র কটাক্ষ সহযোগে দাবী করেন, তৃণমূল যাই করুক না কেন কোনো লাভ হবেনা।

তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে জানা গেছে, চলতি মাসের শেষের দিকে কিসান ক্ষেত মজদুর তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি বেচারাম মান্না আসছেন জেলায়। মনে করা হচ্ছে, তাঁর হাত দিয়েই শুরু হবে জলপাইগুড়ি জেলায় ‘ঘর ঘর পে চর্চা’ কর্মসূচি। আপাতত দেখার তৃণমূল সরকারের ‘দুয়ারে সরকার’ কর্মসূচি যতটা জনপ্রিয়তা লাভ করেছে বাংলার বুকে, ততটাই কি এবার ‘ঘর ঘর পে চর্চা’ কর্মসূচি জনপ্রিয় হয়, নাকি বিজেপির ‘মুষ্টি সংগ্রহ’ কর্মসূচী এবার টেক্কা দেয় তৃণমূলের পরিকল্পনাকে!

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!