এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পোস্তার পর মাঝেরহাট – সেতু বিপর্যয়ের সরকারকে বিঁধতে কোমর বাঁধছে বিজেপির যুবশাখা

পোস্তার পর মাঝেরহাট – সেতু বিপর্যয়ের সরকারকে বিঁধতে কোমর বাঁধছে বিজেপির যুবশাখা



২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে ভেঙে পড়েছিল পোস্টে উড়ালপুল, যা নিয়ে রাজ্য সরকারের দাবি ছিল – বাম আমলে অনুমোদিত ভুল নকশা ও খারাপ সামগ্রী দিয়ে তৈরির জন্যই তা ভেঙে পড়েছে। এবার সদ্য ভেঙে পড়ল মাঝেরহাট ব্রিজ – আর সেখানেও মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া মেট্রো রেল তৈরির সময় ভাইব্রেশনের জন্যই এই অঘটন! কিন্তু, বিভিন্ন রিপোর্টে উঠে আসছে রাজ্যের বিভিন্ন সেতু নিয়েই উঠে আসছে মারাত্মক রিপোর্ট – যেকোনদিন যেকোন সেতুতে নাকি বড়সড় অঘটন ঘটে যেতে পারে!

আর তাই রাজ্য সরকারের বিরুদ্ধে এবার কোমর বেঁধে আন্দোলনে নামতে চলেছে বঙ্গ-বিজেপির যুবশাখা। সংগঠনের দাবি, রাজ্যের যে কোন সেতুর দিকে তাকালেই দেখা যাবে – তা নীল-সাদা রঙে রাঙিয়ে সৌন্দর্যায়ন করা হয়েছে, কিন্তু সেতুর আসল রক্ষনাবেক্ষন একদমই হয় নি – ফলে আমজনতার প্রাত্যহিক জীবন ঝুলছে সুতোর উপর। ফলে রাজ্য সরকারের এবার সাধারণ মানুষের জীবন সুরক্ষিত করার অঙ্গীকার করার সময় এসে গেছে – আর তার জন্য নিতে হবে বলিষ্ঠ পদক্ষেপ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বিজেপির অভিযোগ, পোস্তা উড়ালপুল বিপর্যয়ের দুই বছর কেটে গেলেও এখনও সেই ধ্বংসাবশেষ সরানোর কাজ সম্পন্ন হয়নি। পাশাপাশি সেই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করার দাবি তোলেন বিজেপি যুব মোর্চার সমর্থকরা। সূত্রের খবর, উত্তর কলকাতা বিজেপি যুব মোর্চার ডাকা এদিনের এই বিক্ষোভ কর্মসূচীতে নেতৃত্ব দেন জেলা সভাপতি দীনেশ পান্ডে। প্রথমে পোস্তা উড়ালপুলের ধ্বংসাবশেষের কাছে বিক্ষোভ দেখিয়ে প্রায় পাঁচশো নেতা কর্মী মিলে পোস্তা থানায় একটি স্মারকলিপিও জমা দেন তাঁরা।

এদিকে, এই বিক্ষোভ কর্মসূচীকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন কিছু বিজেপি কর্মী। প্রথমে বচসা পরে তা হাতাহাতি পর্যন্ত রূপ নেয় বলে অভিযোগ। এদিকে, যুব-বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠেছে এই কঠিন সময়ে সরকারের পাশে না দাঁড়িয়ে রাজনীতি করার। এখন এইসব বিক্ষোভ-প্রতিবাদ শিকেয় তুলে তাদের সরকারের পাশে দাঁড়ানো উচিত বলেও দাবি করা হচ্ছে সংশ্লিষ্টমহল থেকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!