এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘সবথেকে গরীব মুখ্যমন্ত্রী’ মানিক সরকারের ‘সত্যিটা’ সামনে আনতে চলেছে বিজেপি

‘সবথেকে গরীব মুখ্যমন্ত্রী’ মানিক সরকারের ‘সত্যিটা’ সামনে আনতে চলেছে বিজেপি



ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার বাম নেতা-কর্মীদের কাছে একটি ‘মিথ’, দেশের ‘সবথেকে গরীব’ মুখ্যমন্ত্রীর শিরোপা তাঁর মাথায়। অতি সাধারণ জীবন যাপন, পরনে সাধারণ সাদা কুর্তা পাজামা। মায়ের কাছ থেকে পাওয়া বাড়িতে বাস, নিজের কোনও গাড়ি নেই। এমনকি তাঁর স্ত্রীও বাজার যান রিকশা চেপে। আর তাই ‘গরীবের সরকারের’ গরিব মুখ্যমন্ত্রী হিসাবে তাঁকে আদর্শ হিসাবে সামনে রেখেই আবার ত্রিপুরা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বামফ্রন্ট। কিন্তু মানিক সরকারের এই ‘সাধারণ জীবনযাপন’ আসলে ‘মুখোশ’ এমনটাই দাবি বিজেপির। আর সেই মুখোশ খুলে ফেলে সত্যিটা সামনে আনতে চলেছে বিজেপি।

দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নেতা রাম মাধব, মীনাক্ষী লেখি, সম্বিত পাত্র, ত্রিপুরা রাজ্য বিজেপি সভাপতি বিপ্লব দেব, ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত নেতা সুনীল দেওধর প্রমুখ একঝাঁক শীর্ষ নেতার উপস্থিতিতে ‘মানিক সরকার – রিয়েল অ্যান্ড দ্য ভারচুয়াল’ একটি বই প্রকাশিত হল। সেই বইয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ আনা হয়েছে। যেমন –

১. মানিক সরকারের না কি বাড়ি-গাড়ি নেই, অথচ হেলিকপ্টারেই ১০ কোটি টাকা বিল হয়েছে
২. মায়ের দেওয়া বাড়ি নয়, থাকেন বিলাস বহুল সরকারি ভবনে
৩. মানিক সরকারের আমলেই ত্রিপুরাতে তীব্র হিংসা ছড়িয়েছে, হত্যা হচ্ছে নিয়মিত
৪. মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে থাকা দলের অনেকের পছন্দের নেতা বিমল সিনহার রহস্যজনক খুন
৫. কংগ্রেসের সঙ্গে লড়াইটা সম্পূর্ণ লোক দেখানো
৬. মানিক সরকার সরাসরি দুর্নীতিতে মদত দিয়েছেন

বিধানসভা নির্বাচনের আগে শুধু বই প্রকাশ করেই ক্ষান্ত নয় বিজেপি। এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে নিয়ে ‘লাল সরকার’ নামে একটি সিনেমাও আসছে। যা প্রচারের সময় পাড়ায় পাড়ায় দেখানো হবে। মানিক সরকারের চরিত্রে বাঙালি অভিনেতা পাওয়া যায় নি বলে তা হয়েছে হিন্দিতে এবং তাতে কোনো পারিশ্রমিক ছাড়াই গান গেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সব মিলিয়ে নির্বাচনের প্রাক্কালে সরগরম ত্রিপুরার রাজনীতি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!