এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বড়সড় যোগদান বিজেপিতে, জোর অস্বস্তি শাসকদলে!

বড়সড় যোগদান বিজেপিতে, জোর অস্বস্তি শাসকদলে!



গত লোকসভা নির্বাচনের পরবর্তী সময়কালে একের পর এক নেতার বিজেপিতে যোগদান অনুষ্ঠিত হয়েছিল। প্রায় প্রতিদিনই দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় দফতরে দিকে নজর ছিল প্রত্যেকের। যেখানে প্রায় সকলকে চমক দিয়ে তৃণমূলের একাধিক শীর্ষ নেতা গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন। তবে মাঝে অবশ্য সেই অবস্থার পরিবর্তন হয়। বেশ কিছুদিন ধরে সেভাবে বিজেপিতে যোগদানের কোনো প্রক্রিয়া দেখা যায়নি। উল্টে বিভিন্ন জেলায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের ঘটনা ঘটেছে। কিন্তু এবার পৌরসভা নির্বাচনের আগে তৃণমূলকে সজোরে ধাক্কা দিয়ে আসানসোলের হেভিওয়েট তৃণমূল নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় যোগ দিলেন ভারতীয় জনতা পার্টিতে।

সূত্রের খবর, এদিন বিজেপির রাজ্য দপ্তরে একটি সাংবাদিক সম্মেলন করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং আসানসোলের সাংসদ তথা মন্ত্রী বাবুল সুপ্রিয়। আর সেখানেই রীতিমতো সকলকে চমক দিয়ে কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করেন দিলীপবাবু। তিনি বলেন, “একটা বড় জয়েনিং রয়েছে। আসানসোলের দাপুটে নেতা তৃণমূলের একজন পিলার বিজেপিতে যোগ দিচ্ছেন। তিনি হলেন কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। বর্তমানে তিনি তৃণমূলের বিরুদ্ধে শাসকদলের রোষানলে পড়েছেন। তার বিরুদ্ধে কিস দিয়ে তাকে দমিয়ে রাখার চেষ্টা করছে তৃণমূল। বর্তমানে কোর্টের নির্দেশে তিনি আসানসোলে ঢুকতে পারছেন না। কিন্তু এখন তিনি বিজেপিতে ঢুকছেন। তারপর তিনি আসানসোলে ঢুকবেন।”

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর পৌরসভা ভোটের মুখে আসানসোলে তৃণমূলের হেভিওয়েট নেতা কৃষ্ণেন্দুবাবুর বিজেপিতে যোগদান তৃণমূলকে যে প্রবল বিরম্বনায় ফেলবে, তা বুঝতে বাকি নেই কারোরই। অনেকে বলছেন, গত লোকসভা নির্বাচনেও দ্বিতীয়বারের জন্য আসানসোল কেন্দ্র দখল করেছে ভারতীয় জনতা পার্টি। আর এবার সেই আসানসোল পুরনিগম দখল করতে উদ্যোগী হয়েছে তারা। কিন্তু সাম্প্রতিক সময়কালে সেভাবে বিজেপির কোনো উত্থান দেখা যায়নি। যার ফলে পৌর নির্বাচনে আসানসোলে কী হবে, তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছিল গুঞ্জন।

তবে এবার কৃষ্ণেন্দুবাবুর মত তৃণমূলের হেভিওয়েট ব্যক্তিত্বকে নিজেদের দলে যোগদান করিয়ে বিজেপি যেমন তাদের যোগদান পর্বকে সূচিত করল, ঠিক তেমনই তৃণমূলকেও চাপে ফেলে দিল বলে মত ওয়াকিবহাল মহলের। এখন কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের পর পৌরসভা নির্বাচনের আগে বিজেপিতে আর কোন কোন হেভিওয়েট যোগদান করে এবং তৃণমূলের অস্বস্তি কতটা বাড়ে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!