এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপি বিরোধিতার কৌশল পাল্টাতে চলেছে তৃনমূল! জল্পনা তুঙ্গে!

বিজেপি বিরোধিতার কৌশল পাল্টাতে চলেছে তৃনমূল! জল্পনা তুঙ্গে!



জেলায় রাজনৈতিক সংঘর্ষ, বিরোধীদের ওপর দমন-পীড়ন, ইত্যাদি ঘটনায় বারবার নাম জড়িয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের। বিরোধীদের তরফ থেকে তো বটেই, বিরোধীদের ওপর তৃণমূল কংগ্রেসের অত্যাচার দেখে সরব হয়েছেন জনসাধারণও। যা সাধারণ মানুষের মন থেকে তৃণমূল কংগ্রেসকে বিচ্যুত করে সরাতে শুরু করেছিল। প্রভাব পড়েছিল গত লোকসভা নির্বাচনে। তবে এবার অতীত থেকে শিক্ষা নিয়ে পথ চলতে চাইছে ঘাসফুল শিবির।

পৌরসভা ভোটের মুখে এবার জেলাগুলোতে যাতে কোনরকম রাজনৈতিক সংঘর্ষ না হয় এবং বিরোধীদের উপর যাতে কোনো অত্যাচার না হয়, তার জন্য দলের নেতাকর্মীদের সজাগ থাকার নির্দেশ দিল তৃণমূল নেতৃত্ব। অর্থাৎ, পৌরসভা ভোটের আগে তৃণমূল নেতৃত্ব চাইছে, নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ করে মানুষের সামনে তুলে ধরতে। শুধু তাই নয়, পুলিশকেও এখন নিরপেক্ষভাবে কাজ করার নির্দেশ দিচ্ছে তৃণমূল নেতৃত্ব। এদিন এই প্রসঙ্গে এক তৃণমূল নেতা বলেন, “সারা বছর কাজ করলে তার ওপরই ভরসা রাখতে হবে। শাসকদল বলে কোনো বাড়তি সুবিধা মিলবে না।”

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, এতদিন বিজেপি সহ বিভিন্ন বিরোধী দলগুলোর পক্ষ থেকে তৃণমূলের বিরুদ্ধে সব থেকে বেশি অভিযোগ করা হয়েছিল পুলিশ প্রশাসন নিয়ে। যেখানে বিরোধী দল করলে পুলিশ লেলিয়ে দিয়ে বিরোধীদের হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ তুলেছিল গেরুয়া শিবির। তবে এবার পৌরসভা ভোটের মুখে যাতে বিজেপি এবং অন্যান্য বিরোধী দলগুলো সেই অভিযোগ তুলে তৃণমূলকে ব্যাকফুটে ফেলতে না পারে, তার জন্যই এরকম পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে মত একাংশের।

ইতিমধ্যেই স্বচ্ছ ভাবমূর্তি মানুষের কাছে আনতে এবং দূর্নীতি রুখতে তৃণমূলের তরফে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। আর এবার পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ ভাবে চলার বার্তা দিয়ে, বিভিন্ন জেলায় জেলায় পৌরসভা ভোটের আগে নিজেদের ভাবমূর্তি আরও সঠিক করতে চাইছে রাজ্যের শাসক দল। সব মিলিয়ে এখন বিধানসভা এবং পৌরসভা নির্বাচনের আগে তৃণমূলের এই মোক্ষম অস্ত্র কতটা কাজে দেয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!