এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বিজেপিতে যেতেই প্রভাবশালী নেতাদের সদস্যপদ কেড়ে নিতে প্রশাসনের কাছে ছুটছে তৃনমূল নেতৃত্ব

বিজেপিতে যেতেই প্রভাবশালী নেতাদের সদস্যপদ কেড়ে নিতে প্রশাসনের কাছে ছুটছে তৃনমূল নেতৃত্ব



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – তৃনমূলে থাকবার সময় তারা প্রশাসনের বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে ছিলেন। কিন্তু এখন সেই তৃণমূলের হেভিওয়েট নেতারা বিজেপিতে যোগদান করতেই পশ্চিম মেদিনীপুরের দুই কর্মাধ্যক্ষ সহ জেলা পরিষদের চার সদস্যের পদ খারিজের জন্য এবার প্রশাসনের দ্বারস্থ জেলা তৃণমূল নেতৃত্ব। স্বাভাবিকভাবেই ঘটনা এখন ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে গোটা পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে। প্রসঙ্গত উল্লেখ্য, গত 19 ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের সভা থেকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তৃণমূলের বেশকিছু জেলা পরিষদের সদস্য।

যার মধ্যে ছিলেন জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ অমূল্য মাইতি, কৃষি কর্মদক্ষ রমাপ্রসাদ গিরি, জেলা পরিষদের অধ্যক্ষ তপন দত্ত, সদস্য কাবেরী চট্টোপাধ্যায় এবং গরবেতা তিন পঞ্চায়েত সমিতির সভাপতি আকাশদীপ সিংহ। তবে আকাশদীপ সিংহ বিজেপিতে নাম লেখানোর পরেও তিনি পঞ্চায়েত সমিতির সভাপতির দায়িত্ব নিয়েছেন বলে খবর। যার জেরে জল্পনা আরও বাড়তে শুরু করেছে। জানা গেছে, ইতিমধ্যেই দলত্যাগী সভাপতির যাতে সদস্যপদ খারিজ করা যায়, তার জন্য উদ্যত হয়েছে তৃণমূল কংগ্রেস।

প্রসঙ্গত উল্লেখ্য, পঞ্চায়েত আইন 213 এই ধারা অনুযায়ী পঞ্চায়েত সমিতির অন্যান্য সদস্যদের দলনেতা নির্বাচন করতে হয়। কিন্তু সেই দলনেতা পঞ্চায়েত সমিতির সভাপতি সদস্যপদ খারিজের জন্য মহকুমা শাসকের কাছে আবেদন জানাবেন, এটাই নিয়ম। বস্তুত, গড়বেতা 3 পঞ্চায়েত সমিতিতে 21 টি আসন রয়েছে। সেখানে বিজেপি তৃণমূলের দখলে এই পঞ্চায়েত তৃণমূলের পক্ষ থেকে নিমাই বন্দ্যোপাধ্যায়কে দলনেতা হিসেবে নির্বাচিত করা হয়।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর সেই দলনেতা আকাশদীপ সিংহের সদস্যপদ খারিজের জন্য এবার মেদিনীপুরের মহকুমা শাসকের কাছে লিখিত আবেদন করেছেন বলে খবর। যেখানে স্বাক্ষর করেছেন প্রায় 17 জন পঞ্চায়েত সমিতির সদস্য। স্বাভাবিকভাবেই বিজেপিতে যোগদান করতে না করতেই এবার দলীয় নেতাদের পদ কেড়ে নেওয়ার জন্য উঠে পড়ে লেগেছে তৃণমূল কংগ্রেস। যে ঘটনায় কার্যত আলোড়ন পড়ে গিয়েছে গোটা পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে।

এদিন এই প্রসঙ্গে গরবেতা 3 পঞ্চায়েত সমিতির সভাপতি আকাশদীপ সিংহ বলেন, “আমি চাইলে মার্চ পর্যন্ত এই পদে থাকতে পারি। শুনেছি আমার সদস্যপদ খারিজের জন্য প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে। আইন মেনে আমি পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।” এদিকে এই ব্যাপারে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতি অজিত মাইতি বলেন, “এই জেলায় হাতেগোনা কয়েকজন জনপ্রতিনিধি যোগ দিয়েছেন। দল ছেড়ে যাওয়ার পর জনপ্রতিনিধিরা সকলেই নিজেদের পদ থেকে ইস্তফা দেবেন ভেবেছিলাম। কিন্তু কেউ তা করেননি। তাই দলত্যাগ বিরোধী আইনে তাদের প্রত্যেকের সদস্যপদ খারিজ করার জন্য নতুন বছরের প্রথম সপ্তাহে আমরা জেলাশাসকের কাছে আবেদন জানাব।” স্বাভাবিকভাবেই এখন এই ঘটনায় দলত্যাগ করা নেতাদের কাবু করতে তৃণমূলের পক্ষ থেকে যে চেষ্টা চালানো হচ্ছে, তাতে কতটা সফলতা আসে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!