এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিজেপির সাংসদের রাজ্যভাগের দাবিকে সমর্থন উত্তরবঙ্গের এই সংগঠনের, জল মাপছে রাজনীতি মহল

বিজেপির সাংসদের রাজ্যভাগের দাবিকে সমর্থন উত্তরবঙ্গের এই সংগঠনের, জল মাপছে রাজনীতি মহল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা উত্তরবঙ্গকে একটি আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণার দাবি জানিয়েছেন। উত্তরবঙ্গের প্রতি বঞ্চনা, অনুন্নয়নের কারনেই এমন দাবি তিনি করেছেন বলে, যুক্তি দিয়েছেন। তাঁর এই দাবিকে সমর্থন জানালেন কামতাপুর পিপলস পার্টি (ইউনাইটেড) এর সভাপতি নিখিল রায়। প্রয়োজনে বিজেপি সাংসদ জন বার্লার সঙ্গে সাক্ষাৎ করার কথাও জানালেন তিনি।

কামতাপুর পিপলস পার্টি(ইউনাইটেড) এর সভাপতি নিখিল রায় জানালেন যে,একটি সর্বভারতীয় দলের সাংসদ পৃথক রাজ্যের দাবি তোলায় উৎফুল্ল এখানকার যুবসমাজ। তিনি জানালেন, দীর্ঘদিন ধরে তাঁরা এখানে গিনিপিগের মত বেঁচে আছেন। শিক্ষা,স্বাস্থ্য, চা বাগান কোন ক্ষেত্রেই এলাকায় সেভাবে উন্নয়ন ঘটেনি। সাংসদের এই দাবির পর অনেকেই তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন। অনেকেই ফোন করছেন তাঁকে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এ প্রসঙ্গে তিনি আরও জানিয়েছেন যে, পৃথক রাজ্যের জন্য তাঁরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। মাঝে অতিরিক্ত পুলিশি তৎপরতা ও ধরপাকড়ের কারণে আন্দোলন কিছুটা স্তব্ধ হয়ে যায়। কিন্তু এখন একটি সর্বভারতীয় দলের সাংসদ যেভাবে নতুন করে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে ঘোষণার দাবি জানিয়েছেন, তাকে তিনি সাধুবাদ দিচ্ছেন। এখানকার মানুষ দীর্ঘদিন ধরে শোষিত ও বঞ্চিত। তাই তাঁর এই দাবিকে পূর্ণ সমর্থন জানাচ্ছেন তিনি। প্রয়োজনে তাঁর সঙ্গে তিনি কথা বলবেন।

প্রসঙ্গত, উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে ঘোষণার দাবিতে একাধিক সংগঠন উত্তরবঙ্গে দীর্ঘ সময় আন্দোলন করেছে। যাদের মধ্যে অন্যতম হলো কামতাপুর পিপলস পার্টি। পুলিশি তৎপরতার কারণে এই সংগঠনগুলি অনেকটা আন্দোলন থেকে সরে এসেছে। এবার সাংসদের এই দাবির পরেই সংগঠনগুলি আবার একজোট হতে পারে, এমন একটা সম্ভাবনা আছে। আবার, উত্তরবঙ্গে কামতাপুরী জনজাতির মানুষের আধিক্য রয়েছে। এই দাবিকে কেন্দ্র করে এই সম্প্রদায়ের মানুষেরা যদি এক ছাতার তলায় আসেন বা বিজেপিকে সমর্থন করতে শুরু করেন, তবে, বিরাট ফায়দা তুলতে পারে বিজেপি। ভাই নিখিল রায়ের এই বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!