এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > তিনমূর্তিতে ভরসা রেখেই বঙ্গ-বিজয়ের মাস্টারপ্ল্যান তৈরি বিজেপির

তিনমূর্তিতে ভরসা রেখেই বঙ্গ-বিজয়ের মাস্টারপ্ল্যান তৈরি বিজেপির



সারা ভারতে যেখানে বিজেপির জয়জয়কার সেখানে বঙ্গে আসনসংখ্যার নিরিখে বিজেপির অবস্থান বর্তমানে খুব একটা আশাপ্রদ নয়। আর তাই ২০১৯ এর লোকসভা ভোটে আসনসংখ্যা বৃদ্ধি এবং শেষমেশ তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারকে হটিয়ে দেওয়াই এখন বিজেপির পাখির চোখ। আর সেকাজে বিজেপি ভরসা করতে চলেছে তিনমূর্তির উপর বলে সূত্রের খবর আর তাই এই তিনমূর্তির হাতেই বাংলায় পদ্মের ভবিষ্যৎ বলে মনে করছে বিজেপি নেতৃত্ত্ব। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে বিজেপি নেতা মুকুল রায়, বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাহুল সিনহা আর রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এই তিনজনের নেতৃত্ত্বে তিনটি টিমই বাংলায় এবার পদ্মফুল ফোটাতে সর্বাত্মকভাবে ঝাঁপাতে চলেছে বলে জানা যাচ্ছে।
সূত্রের খবর, এই তিন জনের নেতৃত্বে রাজ্য বিজেপির পৃথক তিনটি টিম বাংলা জুড়ে এ বার যেমন মুজবত সংগঠন গড়ে তুলতে ঝাঁপাবে, তেমনই দলের বার্তা থেকে শুরু করে পরিকল্পনা পৌঁছে দেবে বুথ স্তরে। ডিসেম্বর মাস থেকেই এই তিন দলের নেতৃত্বে প্রচার শুরু করবে গেরুয়া শিবির বলে জানা যাচ্ছে। প্রতিটি টিমেই একজন করে সাংসদ এবং জনপ্রিয় মুখের নেতা-নেত্রীদের রাখা হয়েছে। এছাড়াও থাকবেন জেলা এবং মন্ডল স্তরের সংশ্লিষ্ট নেতৃত্ব। সাংসদ হিসাবে থাকবেন বাবুল সুপ্রিয়, রূপা গঙ্গোপাধ্যায় এবং জর্জ বেকার। এছাড়াও জনপ্রিয় মুখের নেতা নেত্রীদের মধ্যে থাকছেন লকেট চট্টপাধ্যায়, জয় বন্দ্যোপাধ্যায়।
২০১৯এর লোকসভা নির্বাচনে আসন সংখ্যা বাড়াতে মরিয়া গেরুয়া শিবির, সেই মত রাজ্য জুড়ে একাধিক সভা ও আন্দোলনের আয়োজন করা হয়েছে। এই বিষয়ে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক, দেবশ্রী চৌধুরী বলেছেন, তৃণমূল কংগ্রেসকে যে কোনও মূল্য হটাতে হবে, এই লক্ষ্যেই দিলীপ ঘোষ, রাহুল সিনহা এবং মুকুল রায়ের নেতৃত্বে তিনটি দল গঠন করা হয়েছে। একই সঙ্গে রাজ্যে বিজেপির এই সাধারণ সম্পাদক বলেন, এই তিন নেতার তিনটি দল রাজ্যের বুথ স্তর পর্যন্ত সংগঠন মজবুত করা এবং দলের বার্তা পৌঁছে দেওয়ার জন্য অনেক বেশি সংখ্যক সভার আয়োজন করবে। আগামী বছর এ রাজ্যের পরবর্তী ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন আর তার পরের বছর রয়েছে পরবর্তী লোকসভা নির্বাচন। এই লক্ষ্যই গঠিত তিনটি টিম কাজ করবে বলে জানা যাচ্ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!