এখন পড়ছেন
হোম > রাজ্য > পঞ্চায়েত ভোটের প্রার্থী তালিকাতে নতুনত্ত্ব আনতে নির্দেশিকা জারি বিজেপির

পঞ্চায়েত ভোটের প্রার্থী তালিকাতে নতুনত্ত্ব আনতে নির্দেশিকা জারি বিজেপির



বিজেপি -র কেন্দ্রীয় নেতৃত্ব এবার স্বচ্ছ ভারতের মতো বঙ্গের সামনের পঞ্চায়েত ভোটের প্রার্থী তালিকাতেও স্বচ্ছতা আনতে রাজ্য নেতৃত্বকে নির্দেশিকা পাঠালো। জানা গেছে কেন্দ্রীয় বিজেপির সাধারণ সম্পাদক শিবপ্রকাশ বিজেপি -র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন। এই নিয়ে গাইডলাইন ও পাঠানো হয়েছে দিল্লি থেকে এবং সেই গাইডলিনে মেনেই প্রার্থী তালিকা চূড়ান্ত করতে হবে। নির্দেশিকায় বলা আছে

১.যার নামে থানায় FIR বা কোনও মামলা রয়েছে তেমন ব্যাক্তিকে প্রার্থী করা যাবে না।

২. বিশিষ্ট ব্যক্তি, রাজ্য বা কেন্দ্রীয় সরকারি কর্মচারী ,স্কুলশিক্ষক যারা স্বেচ্ছায় বিজেপি প্রার্থী হতে চান, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

৩.তৃণমূল বা অন্যদল থেকে আসা কর্মীদের প্রার্থী করার আগে তাঁর বিষয়ে খোঁজখবর নিতে হবে।

৪.মহিলা কর্মীদের অগ্রাধিকার দেওয়া হবে।

৫. মণ্ডল সভাপতির থেকে রিপোর্ট নিয়ে দলের হোল টাইমারদের টিকিট দিতে হবে।

দলের মণ্ডল সভাপতি, জেলা সভাপতি ও জেলা পর্যবেক্ষকদের কাছে এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হবে খুব তাড়াতাড়ি।এর জন্য একটি বিশেষ কমিটি গঠন করেছে রাজ্য বিজেপি।এই নিয়ে রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপি -র কেন্দ্রীয় নেতৃত্ব নির্দেশ দিয়েছে সব বুথে প্রার্থী দিতে হবে। তার জন্য দ্রুত তৈরি হতে হবে। সব জেলাতেই প্রার্থী তালিকা তৈরির কাজ শেষ করতে হবে। এক্ষেত্রে গোষ্ঠীদ্বন্দ্ব কোনওভাবেই সহ্য করা হবে না। কেন্দ্রীয় নেতৃত্বের পাঠানো গাইডলাইন মেনেই আমরা কাজ করছি। এই গাইডলাইনের বিষয়ে মণ্ডল সভাপতিদেরও খুব তাড়াতাড়ি জানানো হবে।”এতদিন ভারতকে স্বচ্ছ করার পর এবার বঙ্গে বিজেপি স্বচ্ছতা আনতে পারে কিনা সেই এখন দেখার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!