এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বিজেপি নাকি নতুন দল, শুভেন্দুর পদক্ষেপে নতুন করে বাড়ছে জল্পনা!

বিজেপি নাকি নতুন দল, শুভেন্দুর পদক্ষেপে নতুন করে বাড়ছে জল্পনা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দল এবং সরকারের সঙ্গে ক্রমাগত দূরত্ব অবলম্বন করছেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। বিভিন্ন জায়গায় সভা-সমিতিতে গেলেও কোথাও তৃণমূল কংগ্রেসের প্রতীক বা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেখা যাচ্ছে না। উল্টে তিনি যেখানে যেখানে যাচ্ছেন, সেখানে তার অনুগামীরা “দাদার অনুগামী” পোস্টার লিখে তাকে স্বাগত জানাচ্ছেন। শুধু তাই নয়, শুভেন্দু অধিকারী মঞ্চে বক্তব্য রাখলেও, নিজের দল বা মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নিতে দেখা যাচ্ছে না তাকে।

স্বাভাবিক ভাবেই এই ঘটনায় ক্রমশ গুঞ্জন বাড়তে শুরু করেছে। অনেকেই বলছেন, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিতে পারেন। আবার অনেকেই তার রাজনৈতিক চালচলন দেখে দাবি করছেন, রাজ্যের প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব নিজের অনুগামীদের নিয়ে গঠন করতে পারেন অন্য কোনো নতুন রাজনৈতিক দল। স্বাভাবিক ভাবেই এমত পরিস্থিতিতে শুভেন্দু অধিকারীর আগামী দিন নিয়ে যখন জল্পনা অব্যাহত, ঠিক তখনই সেই জল্পনাকে বাড়িয়ে এবার মুর্শিদাবাদের বেলডাঙায় পৌঁছে গেলেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী।

যেখানে বিজয়া দশমীতে ভাসানে নৌকাডুবিতে মৃতদের পরিবারের হাতে দু লক্ষ টাকার চেক তুলে দিলেন তিনি। স্বাভাবিক ভাবেই রাজ্যের পরিবহনমন্ত্রী এই সফর করলেও, রাজ্য এবং জেলা প্রশাসনের কাছে সেই ব্যাপারে কোনো খবর না থাকায় এখন নতুন করে চাঞ্চল্য তৈরি হয়েছে রাজ্য রাজনীতিতে। একাংশের মতে, শুভেন্দু অধিকারী এখনও তৃণমূল কংগ্রেসের মন্ত্রী। এখনও তিনি দলবদলের মত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেননি।

স্বাভাবিকভাবেই সেই শুভেন্দু অধিকারী মন্ত্রী থাকলেও, তার এই জেলা সফরে সম্পর্কে জেলা প্রশাসন বিন্দুবিসর্গ জানবেন না, তা সত্যিই অনেকেরই হজম করতে অসুবিধে হচ্ছে। যার ফলে অনেকে বলছেন, শুভেন্দু অধিকারী এখন অনেক জায়গাতেই সমাজসেবক হিসেবে নিজের পরিচয় দিতে শুরু করেছেন। তাই এক্ষেত্রে মুর্শিদাবাদের বিপদগ্রস্ত মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তিনি কি অন্য কোনো বার্তা দিতে চাইলেন! তাহলে কি না তৃণমূল, না বিজেপি করে তিনি নতুন কোনো রাজনৈতিক অভিমুখের সৃষ্টি করতে চলেছেন?


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, শুভেন্দু অধিকারী যে পদক্ষেপ গ্রহণ করছেন, তাতে এই প্রবণতা সত্যি হতে চলেছে। কেননা তার বিজেপিতে যোগ নিয়ে জল্পনা তৈরি হওয়ার সাথে সাথেই প্রকাশ্য মঞ্চ থেকে শুভেন্দুবাবু জানিয়ে দিয়েছিলেন, তার মুখ থেকে কিছু না শুনে যেন কোনো বিভ্রান্তিমূলক বক্তব্য প্রকাশ করা না হয়। অন্যদিকে দলের সঙ্গে ক্রমাগত দূরত্ব বৃদ্ধি হচ্ছিল তার। আর এই পরিস্থিতিতে সেই শুভেন্দু অধিকারীর মুর্শিদাবাদের ঝটিকা সফরে চলে যাওয়া এবং জেলা প্রশাসনের সেই সম্পর্কে বিন্দুবিসর্গ না জানা, আগামীদিনে শুভেন্দুবাবুর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনাকে বৃদ্ধি করতে শুরু করল।

বিশেষজ্ঞদের মতে, যদি শুভেন্দু অধিকারী তৃণমূল ত্যাগ করেন এবং বিজেপিতে যোগদান না করে নতুন দল গঠন করেন, তাহলে তা বঙ্গ রাজনীতিতে নতুন সম্ভাবনা সৃষ্টি করবে। কেননা গোটা রাজ্য জুড়ে শুভেন্দু অধিকারীর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। সেদিক থেকে তিনি যদি নিজের অনুগামীদের নিয়ে নতুন কোনো রাজনৈতিক মঞ্চ গঠন করে আগামী বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নেয়, তাহলে তৃণমূল এবং বিজৈপি দুই দলের ঘুম উড়ে যেতে পারে বলে দাবি করছেন একাংশ।

সেদিক থেকে শুভেন্দু অধিকারী নতুন দল গঠন করলে তার নয়া রাজনৈতিক মঞ্চ বাংলার নির্ণায়ক শক্তি হয়ে উঠতে পারে বলে মনে করা হচ্ছে। স্বাভাবিকভাবেই মুর্শিদাবাদে শুভেন্দু অধিকারী ঝটিকা সফরের পর সেই ইঙ্গিত ক্রমশ জোরালো হতে শুরু করল। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, কি করেন রাজ্যের পরিবহনমন্ত্রী, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!