এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > বিজেপির মুখ্যমন্ত্রী মুখ ঠিক করে দিলেন অমিত শাহ, জেনে নিন!

বিজেপির মুখ্যমন্ত্রী মুখ ঠিক করে দিলেন অমিত শাহ, জেনে নিন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021, বিজেপির কাছে বাংলা দখলের প্রধান টার্গেট। সেই মত করেই কাজ করছে ভারতীয় জনতা পার্টি। ইতিমধ্যেই বাংলা সফরে এসে তৃণমূলের ঘর ভেঙে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় চাণক্য তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুভেন্দু অধিকারীর মত তৃণমূল কংগ্রেসের শীর্ষস্তরের হেভিওয়েট নেতাকে নিজেদের দিকে নিয়ে এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে মাস্টারস্ট্রোক দিয়েছে ভারতীয় জনতা পার্টি।

তবে বারবার তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, বিজেপি বাংলার সংস্কৃতি জানে না। তারা যদি ক্ষমতায় আসে, তাহলে গুজরাট বা উত্তপ্রদেশ থেকে লোক এসে বাংলা শাসন করবে। তাই বিজেপিকে কোনোমতেই সমর্থন করা উচিত নয়। স্বাভাবিকভাবেই বিজেপির বিরুদ্ধে এই অভিযোগ গেরুয়া শিবিরের ব্যাপক অস্বস্তিতে ফেলে দেয়। শুধু তাই নয়, বিজেপি বাংলা দখলের জন্য ব্লু প্রিন্ট তৈরি করলেও তাদের প্রধান মুখ কে, তা নিয়ে তৈরি হয় প্রশ্ন।

অবশেষে আগামী দিনে 2021 এ বিজেপি ক্ষমতায় এলে কে মুখ্যমন্ত্রী হবেন, তা স্পষ্ট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যেখানে স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিয়েছেন, বাংলার কেউ আগামী দিনে বাংলার মুখ্যমন্ত্রী হবেন। স্বভাবতই অমিত শাহের এই মন্তব্যের এখন ব্যাপক জল্পনা ছড়িয়ে পড়েছে গোটা রাজ্যজুড়ে। প্রসঙ্গত উল্লেখ্য, দিলীপ ঘোষ থেকে শুরু করে মুকুল রায়, এমনকি সৌরভ গাঙ্গুলীর মত হেভিওয়েট ব্যক্তিত্বকে নিয়ে এতদিন ব্যাপক জল্পনা তৈরি হয়েছিল।

অনেকেই দাবি করছিলেন, যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিপক্ষের প্রধান মুখ, সেখানে বিজেপি যদি মুখ্যমন্ত্রী মুখ ঠিক করে না এগোয়, তাহলে তারা কিভাবে সাফল্য পাবে! তবে বিজেপির পক্ষ থেকে বারবার দাবি করা হয়েছে, তারা গণতান্ত্রিক দল এবং শৃঙ্খলাপরায়ন দল হিসেবে পরিচিত। সেক্ষেত্রে নির্বাচনে জয়লাভের পরই মুখ্যমন্ত্রী মুখ করা হয়। যার সুযোগ নিয়ে পাল্টা তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিজেপির কোনো মুখ নেই।তাই বাইরে থেকে নেতাদের আনতে হচ্ছে। তবে এবার তৃণমূলের সেই বক্তব্যের জবাব দিলেন বিজেপির সর্বভারতীয় চাণক্য অমিত শাহ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যেখানে স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিলেন, আগামী দিনে বাংলার মুখ্যমন্ত্রী বাংলা থেকেই কেউ হবেন। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এই ধরনের বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কেননা বাংলার আবেগকে উস্কে দিয়ে তৃণমূল কংগ্রেস এতদিন বিজেপিকে এই ইস্যুতে চাপে রাখার চেষ্টা করেছিল।  কিন্তু এবার অমিত শাহ যেভাবে বাংলার লোকই মুখ্যমন্ত্রী হবেন বলে জানিয়ে দিলেন, তাতে শাসকদলের বিজেপির বিরুদ্ধে তোলা অভিযোগ অনেকটাই ব্যাকফুটে পড়ে গেল বলে দাবি করছেন বিশেষজ্ঞরা।

একাংশ বলছেন, ইতিমধ্যেই শুভেন্দু অধিকারী ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন। তার মত গ্রহণযোগ্য মুখ আগামী দিনে বিজেপির মুখ্যমন্ত্রী মুখ হতে পারে বলে দাবি করছেন একাংশ। যদিও বা এখনও পর্যন্ত তা স্পষ্ট নয়। কিন্তু বিজেপির বিরুদ্ধে বাংলাবিদ্বেষী অভিযোগ তোলার সময়কালে যেভাবে অমিত শাহ তা খন্ডন করলেন, তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই দাবি করছেন বিশেষজ্ঞরা।

যেভাবে বাংলা থেকেই বাংলার মুখ্যমন্ত্রী হবেন বলে জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, তাতে তৃণমূলের তোলা অভিযোগ বিশবাঁও জলে চলে গেল বলেই দাবি পর্যবেক্ষকদের। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, কে হয় বিজেপির মুখ্যমন্ত্রী মুখ, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!