এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > “সম্মানেরই যেন বড় অভাব” বড়সড় অভিযোগ করে দলত্যাগ হেভিওয়েট বিজেপি নেত্রীর

“সম্মানেরই যেন বড় অভাব” বড়সড় অভিযোগ করে দলত্যাগ হেভিওয়েট বিজেপি নেত্রীর



গত লোকসভা নির্বাচনে বাংলা থেকে বিজেপি 18 টি আসন দখল করার পর প্রচুর রাজনৈতিক নেতা-নেত্রীরা বিজেপিতে যোগদান করতে শুরু করে। এমনকি বাংলার অভিনয় জগতের বহু মানুষ গেরুয়া শিবিরে নাম লেখান। যা নিয়ে চরম আশঙ্কায় ভুগছিল শাসক দল তৃণমূল কংগ্রেস। কিন্তু এবার বিজেপিতে যোগ দিলেও, দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিয়ে বিজেপি ত্যাগ করলেন বিশিষ্ট অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায়।

কিন্তু হঠাৎ বিজেপি ত্যাগ করলেন কেন? বস্তুত, বর্তমানে নাগরিকত্ব সংশোধনী আইন ইস্যুতে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হয়েছে ভারতবর্ষের রাজধানী দিল্লিতে। যেখানে দিল্লির এই ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যেও, একের পর এক বিতর্কিত মন্তব্য করে চলেছেন বিজেপির কপিল মিশ্র, অনুরাগ ঠাকুররা। এই পরিস্থিতিতে তাদের সহযোদ্ধা হিসেবে নিজেকে মানতে নারাজ সুভদ্রা মুখোপাধ্যায়। আর তাই এবার বিজেপি ত্যাগের কথা শোনা গেল তাঁর গলায়।

এদিন তিনি বলেন, “আমি যখন বিজেপিতে যোগ দিয়েছিলাম, ভেবেছিলাম মানুষ এবার তার প্রাপ্য সম্মান পাবে। কিন্তু আদতে তার বিন্দুমাত্র হচ্ছে না। সম্মানেরই যেন বড় অভাব। আজ দিল্লিতে যেভাবে হিংসা ছড়াচ্ছে, আগামীকাল যে কলকাতায় হবে না, এমন কেউ জোর দিয়ে বলতে পারে না। তখন কেউ ছাড় পাবে না। সবাই হিংসার বলি হবে। আজ যেমন দিল্লিতে হচ্ছে। দিল্লিতে তো ভাইয়ে ভাইয়ে ঝগড়া লাগিয়ে দেওয়া হচ্ছে। ভোটের আগে যদি কলকাতায় এমন ঘটনা ঘটে, তাহলে ঠেকাবে কে! আজ একটা সম্প্রদায় হুমকি দিচ্ছে। কাল অন্যরা দেবে। এভাবেই চলতে থাকবে।”

আর এরপরই বিজেপির বর্তমান কর্মকাণ্ডে যে তিনি অনেকটাই বীতশ্রদ্ধ এবং তার কারণে যে তিনি দল ছেড়েছেন, তা খোলাসা করে দেন বিশিষ্ট অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায়। তিনি বলেন, “সাধারণ মানুষের জন্য আমি কাজ করতে চাই। এভাবে রাজনৈতিক কাদা ছোড়াছুড়ি খেলায় থাকলে আদর্শ থেকে বিচ্যুত হব। তাই বিজেপির সদস্য পদ ছেড়েছি। এই পরিস্থিতির সঙ্গে নিজেকে খাপ খাওয়াতে পারছি না।”

এদিকে এদিন আরও একটি বিস্ফোরক দাবি করে বসেন বিশিষ্ট এই অভিনেত্রী। শুধু তিনি নন, তার মতো অনেকেই বিজেপির ওপর বীতশ্রদ্ধ হয়েছেন এবং খুব তাড়াতাড়ি তাড়াও বিজেপি ছেড়ে বেরিয়ে আসবেন বলেও দাবি করেন তিনি। সব মিলিয়ে বাংলার অভিনয়জগতে বিজেপি বিস্তার ঘটালেও, যেভাবে সুভদ্রা মুখোপাধ্যায়ের মত ব্যক্তিত্ব বিজেপির ছাড়লেন, তাতে বিজেপি যে পৌরসভা ভোটের আগে বাংলায় চরম বিপাকে পড়ল, সেই ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!