এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > অমিত শাহের সফরের ২৪ ঘন্টা না পেরোতেই বিজেপিতে ভাঙ্গন, তৃণমূলে যোগ নেত্রীর, বাড়ছে অস্বস্তি!

অমিত শাহের সফরের ২৪ ঘন্টা না পেরোতেই বিজেপিতে ভাঙ্গন, তৃণমূলে যোগ নেত্রীর, বাড়ছে অস্বস্তি!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিজেপির সর্বভারতীয় চাণক্য তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এরাজ্যে এলে তার হাত ধরে তৃণমূলের অনেক হেভিওয়েট নেতা বিজেপিতে যোগদান করতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। সেদিক থেকে তৃণমূলের অনেক মন্ত্রীও সেই তালিকায় ছিলেন বলে দাবি করেছিলেন একাংশ। কিন্তু যেমনটা ভাবা হয়েছিল, ঠিক তার উল্টোটা হল। সূত্রের খবর, অমিত শাহের 24 ঘণ্টা কাটতে না কাটতেই এবার বিজেপিতে ব্যাপক ভাঙন ধরল।

যেখানে শনিবার বিজেপি ছেড়ে তৃণমূলে কংগ্রেসে যোগ দিলেন মহিলা মোর্চার সভানেত্রী মৌমিতা বসু। তবে শুধু মৌমিতাদেবী নন, তার সঙ্গে এদিন বাদুড়িয়ার কংগ্রেস বিধায়ক আব্দুর রহিম এবং বর্ষীয়ান কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতোর ভাইপো সিদ্ধার্ত মাহাতোর যোগ দেন তৃণমূল কংগ্রেসে। আর এই সমস্ত বিরোধীদলের নেতা নেত্রীদের স্বাগত জানিয়ে তাদের হাতে তৃণমূলের পতাকা তুলে দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

স্বাভাবিক ভাবেই গোটা ঘটনায় এখন তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে বাংলা জুড়ে। একাংশ বলছেন, এর ফলে গেরুয়া শিবির অনেকটাই চাপে পড়ল‌। কেননা অমিত শাহ রাজ্যে আসার তৃনমূলে ভাঙ্গন ধরবে বলে দাবি করা হয়েছিল। এমনকি সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিজেও দাবি করেছিলেন, তার কাছে দীর্ঘ তালিকা আছে। অনেকেই বিজেপিতে যোগ দিতে চাইছেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর এমত পরিস্থিতিতে বিজেপির মহিলা মোর্চা সহ-সভানেত্রী মৌমিতা বসু যেভাবে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন, তাতে তৃণমূল বিজেপিকে কার্যত চ্যালেঞ্জের মুখে ফেলে দিল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। একাংশ বলছেন, 2021 এর বিধানসভা নির্বাচনের আগে এখন দলবদল বঙ্গ রাজনীতির অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন জায়গাতেই হেভিওয়েট তৃণমূল নেতা কর্মী যোগ দিচ্ছেন বিজেপিতে।

আর এই পরিস্থিতিতে অমিত শাহের হাত ধরে অনেকেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। কিন্তু এবার সেই অমিত শাহের বঙ্গ সফরের মাঝেই এক ঝাঁক বিরোধী দলের নেতাকর্মী তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। যা বিজেপি সহ অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলোর কাছে অত্যন্ত চাপের কারণ হয়ে দাঁড়াল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, এর ফলে কি প্রভাব পড়ে বঙ্গ রাজনীতিতে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!