এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যপালকে নিশানা করায় এবার নুসরত জাহানকে তীব্র আক্রমন প্রাক্তন তৃণমূল সাংসদের! জেনে নিন

রাজ্যপালকে নিশানা করায় এবার নুসরত জাহানকে তীব্র আক্রমন প্রাক্তন তৃণমূল সাংসদের! জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী সেপ্টেম্বর মাসে সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং পরীক্ষা বা জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা এবং ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা বা নিট ইউজি পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করেছে কেন্দ্র। প্রসঙ্গত আগামী সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে ৬ তারিখ পর্যন্ত জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে, অন্যদিকে আগামী ১৩ ই সেপ্টেম্বর নিট ইউজি পরীক্ষার সূচি ঘোষণা করেছে কেন্দ্র। এবারে দেশের মোট ৯৫ টি পরীক্ষা কেন্দ্রে এই দুটি পরীক্ষা হতে চলেছে।

এই ঘোষণার পর থেকেই কেন্দ্র নির্দেশ মত বহু ছাত্র-ছাত্রীদের নিজেদের পরীক্ষার এডমিট কার্ড ইতিমধ্যেই ডাউনলোড করে ফেলেছেন। তবে দেশের সাম্প্রতিক ভয়াবহ করোনার আবহে এই পরীক্ষা গুলিকে আপাতত বন্ধ রাখার জন্য বারবার বিরোধীদলের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ প্রসঙ্গে হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, এই পরীক্ষার সময়সূচি পিছিয়ে দিতে, না হলে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন।

এমনকি এই বিষয়ে তিনি কেন্দ্রকে গণ আন্দোলনের হুমকি পর্যন্ত দিয়েছেন। কিন্তু এতকিছুর পরেও কেন্দ্রের পরীক্ষার দিনক্ষণ তেমন কোন প্রচেষ্টা দেখা গেলোনা। কেন্দ্রীয় মন্ত্রী পোখরিয়াল এ প্রসঙ্গে জানিয়েছেন যে, দেশের মোট ৯৫ % পরীক্ষার্থী ইতিমধ্যেই এই পরীক্ষায় বসার জন্য নিজেদের এডমিট কার্ড ডাউনলোড করে ফেলেছেন। এই পরীক্ষায় মোট ৮.৮৫ লক্ষ পরীক্ষার্থীরা নিজের নাম নথিভুক্ত করেছেন, যাদের মধ্যে ৭.২৫ লক্ষ পরীক্ষার্থী ইতিমধ্যেই এডমিট কার্ড ডাউনলোড করে ফেলেছেন।

এ প্রসঙ্গে তিনি আরও জানিয়েছেন যে, নিজেদের কেরিয়ারের স্বার্থেই পরীক্ষার্থীরা এই পরীক্ষায় বসতে চান। আর এই অবস্থায় পরীক্ষা পিছিয়ে দেওয়া কার্যত অসম্ভব। এই পরিস্থিতিতে পরীক্ষার রুটিন বদলের জন্য কেন্দ্রের বিরুদ্ধে ভার্চুয়াল সভার আয়োজন করতে চলেছেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি পরীক্ষার দিন ক্ষণ বদলের পুনরায় আবেদন জানাবেন কেন্দ্রকে। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন বদল নিয়ে গোটা রাজ্য যখন উত্তপ্ত।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

শাসক দল ও বিরোধীদল বিজেপির বিতর্ক যখন তুঙ্গে তখন এই বিষয়ে রাজ্যপালের নিস্পৃহ অবস্থান নিয়ে তাঁকে ব্যঙ্গ ও কটাক্ষ করতে দেখা গেল বসিরহাটের তৃণমূল সংসদ ও সেই সঙ্গে দলের মুখপাত্র নুসরাত জাহানকে। সোশ্যাল মিডিয়া টুইটারে টুইট করে তিনি লিখলেন, ” NEET ও JEE নিয়ে কেন্দ্রীয় সরকারে বড়সড় ভুল সিদ্ধান্তে আপনার নিস্তব্ধতায় আমি সত্যিই হতবাক ধনকড়জি! দয়া করে এবার দেশের পড়ুয়াদের জন্য মুখ খুলুন, এই অতিমারী আবহে যারা সত্যিই প্রচণ্ড সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে।”

রাজ্যের সাংবিধানিক প্রধান এর প্রতি এমন মন্তব্য থেকে কি মেনে নিতে পারেননি অধুনা বিজেপি নেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ অনুপম হাজরা। তৃণমূল সংসদ নুসরাত জাহানকে তিনি পাল্টা আক্রমণ জানালেন অপর এক সোশ্যাল মিডিয়া ফেসবুকে। ফেসবুকে পোস্ট করে তিনি লিখলেন, ” রুপোলী জগত থেকে আসা রাজ্যের শাসক দলের এক সাংসদ, যাকে তাঁর লোকসভা কেন্দ্রের লোকজন বেশিরভাগ সময়ই টিকটকে নৃত্যরত অবস্থায় তাঁর দর্শন পেতে অভ্যস্ত, তিনি দেখছি আজকাল কোনও বিষয়ের উপর পড়াশনা না করেই কখনও দেশের প্রধানমন্ত্রীকে বা কখনো রাজযের রাজ্যপাল কে NEET-JEE পরীক্ষা নিয়ে খোঁচা দিচ্ছেন!!!! ”

এখানেই শেষ নয়, নুসরতের বিরুদ্ধে অনুপম হাজরা আরও তোপ দেগে ওপর এক পোস্টে লিখলেন, ” বোঝা যাচ্ছে দেশের প্রধানমন্ত্রীর দেশাত্মবোধকে সাড়া দিয়ে TikTok নামক Chinese App নিষিদ্ধ করার পর থেকেই তাঁর মনে মধ্যে বিষণ্মতা সৃষ্টি হয়েছে এবং সেখান থেকেই তাঁর মধ্যে এই ধরনের ‘প্রলাপ বকা’র সূত্রপাত!!! মহাশয়া, TikTok শোকে এত বিমর্ষ হয়ে পড়ার কিছু হয়নি। আপনি নৃত্য প্রতিভা ‘Chingari’ নামক ভারতীয় অ্যাপেও দেখাতে পারেন।’

পোস্টে এই ভাষাতেই নুসরতে খোঁচা দিতে ছাড়েননি অনুপম হাজরা।” এভাবে শাসক দলের সংসদ নুসরত জাহান বনাম বিজেপির গুরুত্বপূর্ণ নেতা অনুপম হাজরার এই মন্তব্যে ঝরে বিশেষ সরগরম হয়ে উঠেছে পশ্চিমবঙ্গের রাজ্য রাজনীতি। বিশেষজ্ঞরা আগামী বছর হতে চলা বিধানসভা নির্বাচনে মূল লড়াইটা হতে চলেছে তৃণমূল ও বিজেপির মধ্যে। ফলে দু-দলের নেতারাই যে একে অপরকে সুযোগ পেলেই আক্রমন করবেন নিশ্চিত সবাই। নুসরত জাহান-অনুপম হাজরার ট্যুইট যুদ্ধ তাতে নতুন মাত্রা যোগ করল বলেই মনে করছেন সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!