এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > বিজেপি কর্মীদের লক্ষ্য করে 10 রাউন্ড গুলি পুলিশের, উত্তপ্ত বাগদা!

বিজেপি কর্মীদের লক্ষ্য করে 10 রাউন্ড গুলি পুলিশের, উত্তপ্ত বাগদা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  শীতলকুচির ঘটনার রেশ এখনও কাটেনি‌। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলিচালনার অভিযোগ তুলে বারবার সরব হতে দেখা যাচ্ছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর ষষ্ঠ দফার নির্বাচনে অশোকনগরে গুলি চালানোর ঘটনায় ফের আরও একবার কেন্দ্রীয় বাহিনীকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি।

আর এই পরিস্থিতিতে এবার মমতা বন্দ্যোপাধ্যায় যখন কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ তুলছেন, ঠিক তখনই রাজ্য পুলিশের বিরুদ্ধে উঠল গুলি চালানোর অভিযোগ। জানা গেছে, বাগদা বিধানসভা কেন্দ্রে বিজেপি কর্মীদের লক্ষ্য করে রাজ্য পুলিশের পক্ষ থেকে গুলি চালানো হয়েছে। যার ফলে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়।

বস্তুত, আজ রাজ্যে ষষ্ঠ দফার নির্বাচন চলছে। বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ করতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। আর তার মাঝেই ভোট চলাকালীন বিজেপি কর্মীদের লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল রাজ্য পুলিশের বিরুদ্ধে। তবে রাজ্য পুলিশের বিরুদ্ধে যখন এই অভিযোগ উঠছে, তখন পাল্টা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের ওপর আক্রমণ করা হয়েছে।

এমনকি তাদের উর্দি পর্যন্ত ছিঁড়ে দেওয়া হয়েছে। আর বেশিরভাগ জায়গায় যখন তৃণমূলের পক্ষ থেকে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে, তখন রাজ্য পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ কার্যত রাজ্য প্রশাসনকে কাঠগড়ায় দাঁড় করিয়ে দিল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞদের একাংশ বলতে শুরু করেছেন, কেন্দ্রীয় বাহিনীকে বিজেপি নিজেদের ইচ্ছামত ব্যবহার করছে বলে অভিযোগ করছে তৃনমূল কংগ্রেস। এক্ষেত্রে কিছুদিন আগেই হয়ে যাওয়া কোচবিহারের শীতলকুচি বিধানসভা কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার তৃণমূল কংগ্রেসের মৃত্যুর ঘটনায় আরও বেশি করে সোচ্চার হয়েছে ঘাসফুল শিবির। স্বাভাবিকভাবে এর ফলে এমনিতেই অস্বস্তি বাড়তে শুরু করেছিল কেন্দ্রের শাসকদল ভারতীয় জনতা পার্টির।

কিন্তু ষষ্ঠ দফার নির্বাচনে যেভাবে রাজ্য পুলিশের বিরুদ্ধে বিজেপি নেতা কর্মীদের লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল, তার ফলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সব মিলিয়ে বিজেপির এই অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজ্য প্রশাসন বা কমিশনের পক্ষ থেকে পাল্টা কোনো প্রতিক্রিয়া আসে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!