এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > বিজেপির পালের হাওয়া কাড়তে মাথায় গেরুয়া পাগড়ি ও “জয় শ্রীরাম” ধ্বনিতে মিছিলে হাঁটবেন তৃণমূল বিধায়ক

বিজেপির পালের হাওয়া কাড়তে মাথায় গেরুয়া পাগড়ি ও “জয় শ্রীরাম” ধ্বনিতে মিছিলে হাঁটবেন তৃণমূল বিধায়ক



এবার আসন্ন লোকসভা নির্বাচনের মরসুমে ব্যারাকপুর শিল্পাঞ্চলে রামনবমীর কর্মসূচি নিয়ে শাসক-বিরোধী দুই শিবিরের তীব্র তৎপরতায় সরগরম বঙ্গ রাজনীতি। বস্তুত, কিছুদিন আগেই ব্যারাকপুরে তৃণমূল নেতা অর্জুন সিংহ বিজেপিতে যোগদান করার পরই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী দীনেশ ত্রিবেদীর বিরুদ্ধে সেই অর্জুন সিংহকে প্রার্থী করেছে বিজেপি।

যা নিয়ে শাসক-বিরোধীর মধ্যে তুমুল তরজা শুরু হয়েছে। আর এরই মাঝে রামনবমীকে পাখির চোখ করে মাথায় গেরুয়া পাগরী, সাদা পাঞ্জাবি আর মুখে জয় শ্রীরাম আওয়াজ তুলে এক মিছিলের পরিকল্পনা নিলেন নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিং।

প্রসঙ্গত, গতবছর থেকেই রাজ্যজুড়ে বিজেপির পক্ষ থেকে ঘটা করে রামনবমী পালন করা হয়। কিন্তু এবার আসন্ন লোকসভা নির্বাচনের আগে আগামী রবিবার রামনবমীকে কেন্দ্র করে হিন্দুভোট নিজেদের দখলে নিতে তৎপর হয়েছে শাসক-বিরোধী দুই শিবিরই বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তৃনমূলের মতে, আগামী 6 মে এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন। আর তার আগে তৃণমূল বিধায়ক সুনীল সিংয়ের এই রামনবমী পালন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এদিন এই কর্মসূচি নিয়ে সুনীল সিং বলেন, “গত 10 বছর ধরে আমি এখানে রামনবমী পালন করছি। গেরুয়া পাগড়ী পরলে আয় জয় শ্রীরাম বললেই কেউ বিজেপি হয়ে যায় না। আর রামনবমীর বিজেপির উৎসব নয়। তবে এবারে রাম নবমীতে 13 তারিখ আমি উপোস করব। আর 14 তারিখ গোটা গাড়ুলিয়া এলাকাজুড়ে রামনবমীর মিছিল বের করা হবে। এই মিছিলে বাঙালি, অবাঙালি মিলিয়ে প্রায় 30 হাজার মানুষ সামিল হবেন।”

কিন্তু তাঁর এই মিছিলে কি ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদী থাকবেন? এদিন এই ব্যাপারে সুনীল সিং বলেন, “আমাদের পক্ষ থেকে আমরা তাঁকে প্রস্তাব দেব। উনি সময় পেলে নিশ্চয়ই আসবেন।” এদিকে গতবারের চেয়ে এবার আরও বেশি বড় করে রামনবমীর মিছিল বের করা হবে বলে জানান সদ্য তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিংহ।

একই কথা শোনা গেছে বিজেপির ব্যারাকপুর জেলার সভানেত্রী ফাল্গুনী পাত্রর গলাতেও। সব মিলিয়ে এবার ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আগে রামনবমীকে কেন্দ্র করে শাসক-বিরোধী দলের মধ্যে একে অপরকে টেক্কা দেওয়ার রাজনীতি যে শুরু হয়ে গেল সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক পর্যবেক্ষকেরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!