এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > এবার পৌরসভা দখলের লক্ষ্যে নয়া কৌশল বিজেপির, জানুন বিস্তারিত!

এবার পৌরসভা দখলের লক্ষ্যে নয়া কৌশল বিজেপির, জানুন বিস্তারিত!



লোকসভায় উত্তরবঙ্গে বিজেপি দারুণ ফলাফল করেছিল। উত্তরবঙ্গের আটটি আসনের মধ্যে সাতটি আসন চলে গিয়েছিল ভারতীয় জনতা পার্টির ঝুলিতে। কিন্তু তারপর নাগরিকত্ব সংশোধনী আইন থেকে শুরু করে বিজেপির অন্দরে গোষ্ঠী কোন্দল, বিভিন্ন ব্যাপারে কার্যত উত্তরবঙ্গে কোণঠাসা হতে হয় গেরুয়া শিবিরকে। তবে এবার তাদের লক্ষ্য, পৌরসভা নির্বাচনে ভালো ফল করা।

আর তাই তো এখন সারা রাজ্যজুড়ে পৌরসভাগুলোতে নিজেদের থাবা বসাতে উদ্যোগী ভারতীয় জনতা পার্টি। তবে এবার বিজেপির প্রধান লক্ষ্য উত্তরবঙ্গ। আর তাই উত্তরবঙ্গের জলপাইগুড়ি পৌরসভা নিজেদের দখলে রাখতে, এখন থেকেই গুটি সাজাতে শুরু করেছে তারা। সূত্রের খবর, 25 টি ওয়ার্ড বিশিষ্ট জলপাইগুড়ি পৌরসভায় বিজেপি এবার 15 টি ওয়ার্ড দখলের লক্ষ্য নিয়ে ময়দানে নেমেছে।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

তবে অতীতে বিজেপি এই পৌরসভায় একটি ওয়ার্ড দখল করতে না পারলেও, এবার তারা 15 টি ওয়ার্ড দখলের লক্ষ্য নিয়ে ময়দানে নামায়, নানা মহলে তৈরি হয়েছে গুঞ্জন। বিশ্লেষকরা বলছেন পৌরসভা নির্বাচনে বিজেপি এই পৌরসভায় একটি ওয়ার্ড দখল করতে না পারলেও, এবার লোকসভায় কিছুটা ভালো ফল করে, পৌরসভা দখলের ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে পড়েছে।

এদিন এই প্রসঙ্গে জলপাইগুড়ি জেলা বিজেপির সভাপতি বাপি গোস্বামী বলেন, “পৌরসভার বিভিন্ন কাজে অনিয়ম পৌরসভা পরিচালনায় অপদার্থতার কারণে সাধারণ মানুষ বীতশ্রদ্ধ। লোকসভা নির্বাচনে ভোটাররা সেই জনাদেশ ভোটাররা দিয়েছেন। আমরা আশাবাদী, স্বচ্ছ পৌরসভা গড়তে এবার শহরবাসী বিজেপিকে দুই হাত তুলে আশীর্বাদ করবে। আমরা কমপক্ষে 15 টি আসনে জয়লাভ করব।”

তিনি আরও বলেন, “কংগ্রেস, তৃণমূল থেকে অনেকেই আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। শিগগিরই তাদের দলে নেওয়া হবে।” সব মিলিয়ে এখন জলপাইগুড়ি পৌরসভা দখল করতে বিজেপি যে পুরোদস্তুর হবে ঝাঁপিয়ে পড়েছে, সেই ব্যাপারে নিশ্চিত প্রায় প্রত্যেকেই। তবে বিজেপি তাদের লক্ষ্য পূরণ করতে পারবে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!