এখন পড়ছেন
হোম > জাতীয় > আগামী নির্বাচনে বিজেপির ‘মুখ’ হয়ে উঠতে চলেছেন এই তরুণ নেতা, তাঁর ‘উত্থান’ জানলে অবাক হবেন

আগামী নির্বাচনে বিজেপির ‘মুখ’ হয়ে উঠতে চলেছেন এই তরুণ নেতা, তাঁর ‘উত্থান’ জানলে অবাক হবেন



নাম ও পি চৌধুরী, বয়স ৩৭ বছর, নিবাস বায়ানা গ্রাম। এই সেদিন অবধি তিনি ছত্তিশগড়ের রায়পুরের জেলা শাসক পদে কর্মরত ছিলেন। কিন্তু সম্প্রতি দেশ তথা জন্মভূমির জন্যে আরোও ভালোভাবে কাজ করার আশায় কেন্দ্রীয় সরকারের সর্বাধিক মর্যাদা সম্পন্ন আইএএস অফিসারের পদ থেকে তিনি ইস্তফা দিলেন। সূত্র মারফত জানা গিয়েছে প্রাক্তন এই আইএএস অফিসার ও পি চৌধুরী বিজেপির সদস্য পদ গ্রহণ করতে চলেছেন।

শুধু তাই নয়, জানা যাচ্ছে চলতি বছর ঐ রাজ্যের বিধানসভা নির্বাচনে যুব-সম্প্রদায়কে উদ্দীপ্ত রাখার জন্যে তিনি বিজেপি দলের মুখ হয়ে উঠতে চলেছেন। অবশ্য এখনও বিজেপির পক্ষ থেকে প্রাক্তন এই প্রশাসনিক কর্তার দলে যোগদানের প্রসঙ্গে কোনো মন্তব্য করা হয়নি। তবে রাজনৈতিক মহলের মতে, ২০০৫ সালের আইএএস ব্যাচের অফিসার ও পি চৌধুরীর কর্মজীবনের ইতিহাস এমনই ঝকঝকে যে সেটাকে কাজে লাগিয়ে বিজেপি দল চূড়ান্ত রকম সুবিধা লাভ করতে পারবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই প্রসঙ্গে রাজনৈতিক মহলের ব্যাখ্যা ও পি চৌধুরী জাতিগত ভাবে ওবিসি সম্প্রদায়ভুক্ত। আর শুধুমাত্র সেই কারণেই অতি সহজে তিনি সমাজের নীচুতলার মানুষের নিকটজন হয়ে উঠতে পারবেন। তাছাড়া অল্পবয়সী হওয়ার কারণে যুব সম্প্রদায়ের সাথে সহজে জন-সংযোগ স্থাপনও করতে পারবেন। অল্পবয়সী এই প্রাক্তন আইএএস অফিসার মাত্র ১৩ বছরের কর্মজীবনে ২০১১-১২ সালে মাও অধ্যুষিত দান্তেওয়াড়াতে শিক্ষার প্রসারে ভালো কাজের জন্য প্রাইম মিনিস্টার সম্মানেও ভূষিত হয়েছেন।

দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় নিজের ইস্তফা দেওয়ার কথা জানিয়ে তিনি লেখেন যে, নিজের ১৩ বছরের কর্মজীবনে তিনি অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। বায়ানা গ্রাম থেকে রায়পুরের কালেক্টর হয়ে ওঠার পদে প্রতি মুহূর্তে সেই সব চ্যালেঞ্জের মোকাবিলা করতে হয়েছে। কিন্তু এখন তিনি পুরো সময় জন্মভূমিকে দিতে আগ্রহী। গ্রামের মানুষদের উন্নয়নের কাজে নিজেকে নিয়োজিত করতে চান। আর মূলত সেই কারণেই তিনি আইএএসের পদ থেকে ইস্তফা দিয়েছেন। এখন এটাই দেখার যে জনগনের উন্নয়নের স্বার্থে তিনি কোন দলে যোগদান করেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!