এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা মিটতেই বড় ধাক্কা বিজেপির, ইভিএম নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিল কংগ্রেস

লোকসভা মিটতেই বড় ধাক্কা বিজেপির, ইভিএম নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিল কংগ্রেস



মাত্র একসপ্তাহ আগে গোটা দেশ বিপুল রায় দিয়ে জানিয়ে দিয়েছে আগামী পাঁচ বছর দেশের শাসনভার থাকতে চলেছে বিজেপির হাতে – পূর্ণ আস্থা দেখিয়েছে নরেন্দ্র মোদির নেতৃত্বের উপরে। কিন্তু সেই বিপুল জয়ের সপ্তাহ পেরোতে না পেরোতেই এবার কংগ্রেসের কাছে বড়সড় ধাক্কা খেল বিজেপি। কর্ণাটকের ৬৩ টি পুরসভার ভোটে বিজেপিকে বড় রকমের টেক্কা দিল কংগ্রেস।

লোকসভা নির্বাচনের ফল বেরোতেই জল্পনা বাড়ছিল কর্নাটকে টলমল করছে কংগ্রেস-জেডিএস জোট সরকার। একাধিক বিধায়ক দল ছেড়ে নাম লেখাতে পারেন গেরুয়া শিবিরে। কিন্তু তার মাঝখানেই সামনে এল স্থানীয় পুরভোটের ফলাফল, যার মধ্যে রয়েছে ৮ টি মিউনিসিপ্যাল কাউন্সিল, ৩৩ টি টাউন মিউনিসিপ্যাল কাউন্সিল ও ২২ টি টাউন পঞ্চায়েত।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজওয়ালা একটি ট্যুইট করে জানিয়েছেন, মোট ১,২২১ টি ওয়ার্ডের ভোটগণনার ফলাফল সামনে এসেছে – আর সেখানে কংগ্রেস জিতেছে ৫০৯ টি ওয়ার্ড, বিজেপি ৩৬৬ টি, জেডিএস – ১৭৪ টি ও অন্যান্যরা ১৭২ টি। আর এরপরেই তিনি খোঁচা দিয়ে লিখেছেন – লোকসভা নির্বাচনে ইভিএম পরিচালনা করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন, কিন্তু তা রাজ্য নির্বাচন কমিশনের হাতে ফেরত আসতেই – দেখা গেল মানুষের মন কংগ্রেসের জন্য পরিবর্তিত হয়ে গেছে!

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে কর্ণাটকে কংগ্রেস-জেডিএস জোটকে ধরাশায়ী করে বিজেপি ২৮ টির মধ্যে ২৫টি লোকসভা আসনই নিজেদের দখলে নিয়ে এসেছিল। আর এরপরেই তীব্র জল্পনা শুরু হয় – কংগ্রেসে জোট সরকার ভেঙে গিয়ে সেখানে শুরু হবে ‘অপারেশন লোটাস’। কিন্তু পুরভোটে আবারো কংগ্রেস-জেডিএস কামাল দেখানোয় দেখহিনের এই রাজ্যে রাজনৈতিক সমীকরণ কি দাঁড়ায় সেদিকেই এখন চোখ রাখতে চলেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!