এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিজেপি ছেড়ে তৃণমূলে ফের ভাঙ্গন গেরুয়া শিবিরে, জেনে নিন!

বিজেপি ছেড়ে তৃণমূলে ফের ভাঙ্গন গেরুয়া শিবিরে, জেনে নিন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বর্তমানে দলবদলের পালা অব্যাহত বঙ্গ রাজনীতিতে। তৃণমূল থেকে বিজেপি দুই রাজনৈতিক দল চেষ্টা করছে, একে অপরের ঘর ভাঙ্গার। আর এবার বিজেপিকে কিছুটা পর্যুদস্ত করে বড়সড় দলবদল অনুষ্ঠিত হল তৃণমূল কংগ্রেসে। যার ফলে ভারতীয় জনতা পার্টি কিছুটা হলেও চাপে পড়ল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বস্তুত, কিছুদিন আগেই কোচবিহার জেলায় এসে তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেন বিজেপি নেতা সায়ন্তন বসু। যেখানে তৃণমূলের ভাঙ্গন প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, “এটা বিজেপি থেকে তৃণমূলে যোগদান নয়। আসলে তৃণমূল থেকে তৃণমূলে ভাঙ্গন চলছে।” আর সায়ন্তন বসুর এই মন্তব্যের কিছুদিন পরেই এবার বিজেপিকে মোক্ষম জবাব দিল শাসকদল।

বস্তুত, বিজেপি নেতা সায়ন্তন বসু কোচবিহার জেলা ছেড়ে যাওয়ার পরেই বিজেপির যুব মোর্চার পাঁচ নেতা তৃণমূল কংগ্রেসে নাম লিখিয়েছেন। আর তারপরেই তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সায়ন্তন বসুর মত নেতারা যত আসবেন, ততই বিজেপিতে ভাঙ্গন ধরবে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে কোচবিহার জেলা রাজনীতিতে। অনেকে বলছেন, এর ফলে সায়ন্তন বসুর কিছুদিনকার আগের মন্তব্য কার্যত অপ্রাসঙ্গিক হয়ে গেল।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তিনি যেভাবে তৃণমূল থেকে তৃণমূলে ভাঙ্গনের কথা বলে শাসক দলকে কোণঠাসা করার চেষ্টা করেছিলেন, তা কিছুটা হলেও ভেস্তে গেল। কেননা তিনি জেলা ছাড়ার পরই যেভাবে বিজেপি যুব মোর্চার পাচ কর্মী তৃনমূল কংগ্রেসে যোগদান করলেন, তাতে শাসকদলের পক্ষ থেকে এখন সেই সায়ন্তন বসুকে কড়া ভাষায় আক্রমণ করা হচ্ছে। যার ফলে ভারতীয় জনতা পার্টি কিছুটা হলেও ব্যাকফুটে পড়ে গেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

অনেকে বলছেন, 2021 তৃণমূল এবং বিজেপি দুই রাজনৈতিক দলের কাছেই কার্যত অগ্নিপরীক্ষা। তাই দুই দলই চাইছে, একে অপরের ঘর ভাঙতে। কোনোদিন এই প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছে বিজেপি, আবার কখনও এই পদ্ধতিতে এগিয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। আর এবার কোচবিহার জেলায় বিজেপির ঘর ভেঙে তৃণমূল যেভাবে ভারতীয় জনতা পার্টিকে চ্যালেঞ্জ জানাল, তাতে গেরুয়া শিবির এই পরিস্থিতিকে কিভাবে মোকাবিলা করে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!