এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > প্রার্থী বাছাই নিয়ে এখনও টানাপোড়েন অব্যাহত বিজেপির অন্দরে, প্রার্থীদের নাম চূড়ান্ত করবে দিল্লি

প্রার্থী বাছাই নিয়ে এখনও টানাপোড়েন অব্যাহত বিজেপির অন্দরে, প্রার্থীদের নাম চূড়ান্ত করবে দিল্লি



আসন্ন লোকসভা নির্বাচনের দামামা বাজার সাথে সাথেই রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। কিন্তু এখনও পর্যন্ত রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে বিজেপি তাদের প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেনি। ফলে কবে সেই বিজেপির প্রার্থী তালিকা প্রকাশিত হবে তা নিয়ে বিভিন্ন মহলে বর্তমানে চলছে তীব্র গুঞ্জন।

বিজেপি সূত্রের খবর, রাজ্যের 42 টি আসনে প্রার্থী হতে চেয়ে 400 র বেশি আবেদন পত্র জমা পড়েছে। আর এবার সেই সমস্ত আবেদন পত্র নিয়ে রবিবারই দিল্লিতে রওনা দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এমনকি এই ব্যাপারে বাংলার নেতাদের সাথে এই ব্যাপারে বিজেপির কেন্দ্রীয় নেতারা একপ্রস্থ আলোচনাও করেছেন বলে জানা গেছে।

তবে এখনও পর্যন্ত এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি গেরুয়া শিবির। কেননা সম্প্রতি বিভিন্ন দল থেকে আসা রাজনৈতিক ব্যক্তিত্বরা বিজেপিতে যোগ দিলে তাদের অনেকেই প্রার্থী হতে পারে বলে বিভিন্ন মহলে গুঞ্জন ছড়িয়ে পড়লে বিজেপির নিচুতলার অনেকের মধ্যেই তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। ফলে নিচুতলার কর্মী-সমর্থকদের সেই ক্ষোভকে প্রশমন করে লোকসভা নির্বাচনে রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রে কাকে কাকে প্রার্থী করা যায় তা নিয়ে বুঝেশুনেই পা ফেলতে চাইছে বিজেপি রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে দমদম, কৃষ্ণনগর, বাঁকুড়া, বিষ্ণুপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর এবং বালুরঘাটের মত লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হতে চেয়ে প্রায় 25 থেকে 30 টি আবেদনপত্র জমা পড়েছে। এছাড়াও প্রতিটি কেন্দ্রতে প্রার্থী হতে চেয়ে প্রায় 15 টি আবেদন পত্র জমা পড়েছে বিজেপি রাজ্য সদর দপ্তরে বলে জানা গেছে। তবে এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে, গত 2014 লোকসভা নির্বাচনে দার্জিলিং এবং আসানসোল লোকসভা কেন্দ্রে জয়ী সাংসদ বাবুল সুপ্রিয় এবং সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে ঠিক একই জায়গাতেই প্রার্থী করতে চাইছে বিজেপি।

পাশাপাশি কোচবিহারে দীপক বর্মন, আলিপুরদুয়ারে মনোজ টিগ্গা, কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রে নেতাজি সুভাষচন্দ্র বসুর পরিবারের অন্যতম সদস্য চন্দ্র বসু এবং উত্তরবঙ্গ থেকে শাসক দল এবং অন্যান্য রাজনৈতিক দল থেকে বিজেপিতে আসা বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী হতে পারে বলে খবর।

তবে এই সমস্ত ব্যাপারটাই যে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বই ঠিক করবে সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক মহলের একাংশ।এদিন এই প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “পশ্চিমবঙ্গের লোকসভা কেন্দ্রগুলি থেকে প্রার্থী হতে চেয়ে প্রচুর আবেদন জমা পড়েছে। আমি সেই সমস্ত আবেদন নিয়ে দিল্লিতে এসেছি। বিস্তারিত আলোচনা চলছে।” সব মিলিয়ে এবার জট কাটিয়ে ঠিক কবে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হয় এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!