এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করতে সোমবার রাজ্য বিজেপি নেতৃত্বে

বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করতে সোমবার রাজ্য বিজেপি নেতৃত্বে



আসন্ন লোকসভা নির্বাচনে এই বাংলাকেই পাখির চোখ করেছে বিজেপি। ইতিমধ্যেই শাসক দল তৃণমূল কংগ্রেসের দখলে থাকা এই বাংলায় বাড়তি নজর দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বারে বারেই বঙ্গ সফর করে গেছেন।

এদিকে বাংলা থেকে প্রার্থী হতে চেয়ে একাধিক আবেদনপত্র পৌঁছেছে বঙ্গ বিজেপি সদর দপ্তরে। আর সেই সব আবেদনপত্র যাচাই করে রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রের কোথায় কাকে প্রার্থী করা যায় তা নিয়ে বঙ্গের নেতাদের সঙ্গে একটি বৈঠকের জন্য আগামী সোমবার দিল্লিতে বিজেপির শীর্ষ নেতাদের ডেকে পাঠালেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

সূত্রের খবর, এই বৈঠকেই রাজ্যের বেশ কয়েকটি লোকসভা কেন্দ্রের সম্ভাব্য প্রার্থীদের একটি তালিকা দলের সর্বভারতীয় সভাপতির হাতে তুলে দিতে পারেন বাংলার বিজেপি নেতারা। একাংশের মতে, আসন্ন লোকসভা নির্বাচনে একদিকে যেমন দলীয় সংগঠনকে চাঙ্গা করার জন্য দলের রাজ্য নেতাদের নির্দেশ দিয়েছেন অমিত শাহ, ঠিক তেমনই রাজনীতিতে পরিপক্ক বিজেপির সর্বভারতীয় সভাপতি বেশ ভালই জানেন, জনসংযোগ এবং এলাকায় ভালো ভাবমূর্তির অধিকারী নেতাদের লোকসভা ভোটের টিকিট দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিলেই সেই কেন্দ্রগুলিতে জয়ের ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর তাই এই ব্যাপারে বাংলাকে পাখির চোখ করে রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রের কোথায় কাকে প্রার্থী করা যায় তার জন্য রাজ্য নেতৃত্বের সাথে বৈঠকে বসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন এই প্রসঙ্গে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা বলেন, “এই মুহূর্তে অমিত শাহের সঙ্গে বৈঠকের একমাত্র এজেন্ডাই হল লোকসভা নির্বাচন।

ফলে তার প্রস্তুতি নিয়েই বিজেপি সভাপতির সাথে কথা হবে।” সব মিলিয়ে এখন আগামী সোমবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর সঙ্গে বঙ্গ বিজেপি নেতাদের বৈঠক থেকে ঠিক কী উঠে আসে এখন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!