এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > বিজেপির উত্থানে বীরভূমে কি ব্যাকফুটে অনুব্রত মন্ডল? নতুন পরিকল্পনা নিয়ে উঠছে প্রশ্ন

বিজেপির উত্থানে বীরভূমে কি ব্যাকফুটে অনুব্রত মন্ডল? নতুন পরিকল্পনা নিয়ে উঠছে প্রশ্ন



লোকসভা নির্বাচনের দোরগোড়ায় দাঁড়িয়ে প্রস্তুতি পর্ব নিয়ে ইতিমধ্যেই বেশ নড়ে চড়ে বসেছে রাজ্যের শাসকদল। সদ্য শেষ হওয়া পঞ্চায়েত নির্বাচন কিন্তু আরো একবার দেখিয়ে দিয়েছে রাজ্যে দ্বিতীয় শক্তিধর রাজনৈতিক দল হিসাবে বিজেপির উত্থানকে। বীরভূমের মাটিতে অনুব্রত মন্ডলের দাপট কাজে আসলেও বিরোধী শুন্য করতে পারে নি। জিতে গেছেন দুধকুমার মন্ডল। জোর টেক্কা দিয়েছে বিজেপিশিবির। আর এটাই রক্তচাপ বাড়াচ্ছে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডলের। তাই আসন্ন লোকসভা ভোটে বিজেপিকে বহু ভোটের ফারাকে হারিয়ে ঘাসশিবিরের জয়ের ভূমি প্রস্তুত করতে এখন থেকেই সক্রিয় ভূমিকায় পাওয়া গেলো বীরভূমের জেলা নেতৃত্ব সহ তৃণমূল কর্মী এবং সমর্থকদের।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা যাচ্ছে, জেলা নির্বাচন আধিকারিকের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে প্রস্তাব গেলো বীরভূম জেলায় নতুন ৫৮ টি বুথ করে দেওয়ার জন্য এবং প্রতিটি বুথে ভিভিপ্যাট রাখবার সুযোগও করে দিতে হবে। ওদিকে, জেলা নির্বাচন দপ্তর থেকে জানানো হয়েছে যে, সম্প্রতি অনুব্রতের গড়ে ২৯৬৪ টি বুথ রয়েছে যার মধ্যে অনেকগুলোতেই ভোটার সংখ্যা ১৪০০ এরও বেশি। কিন্তু আশ্চর্যজনকভাবে ভিভিপ্যাট মেশিনে ১৪০০ টি স্লিপ রাখারই ব্যবস্থা রয়েছে। তাই স্বাভাবিকভাবে যেসব বুথে ১৪০০ এর বেশি ভোটার থাকবে সেখানে এটি কাজ করবে না।

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

লোকসভা ভোটের আগে এই সমস্যা সমাধান করতে বড় বুথ ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিল নির্বাচন আধিকারিকরা। প্রাথমিকভাবে যেসব বুথের আওতায় ১৩৫০ এর বেশী ভোটার সংখ্যা রয়েছে সেসব বুথ ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। এটা নিয়ে সর্বদলীয় বৈঠকও হয়ে গেলো এদিন। আর সেখানেই সর্বসম্মতিতে এ প্রস্তার গৃহীত হল। এর সাঙ্গে ১৪ টি বুথ স্থানান্তরেও সিদ্ধান্ত নেওয়া হয় বৈঠকে। এ প্রসঙ্গে জেলা নির্বাচন আধিকারিক সৈকত হাজরা আশ্বাস দিয়ে জানান যে নতুন ৫৮ টি বুথের প্রস্তাব কমিশনে পাঠানো হয়েছে এবং ১৪ টি বুথ স্থানান্তরিত করার প্রস্তাবও সর্বদলীয় বৈঠকে পাশ হয়েছে। তবে লোকসভা ভোটের আগে বীরভূম জেলা সভাপতি তথা তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মন্ডলের ভোটবুথ কেন্দ্রিক এ ধরণের পরিবর্তনের প্রস্তাবের খবর প্রকাশ্যে আশায় চাঞ্চল্য শুরু হয়েছে বিরোধীশিবিরে। আগামী ভোটে অন্যতম প্রতিপক্ষ বিজেপিকে হারাতে কি পুরোপুরি ভরসা থাকছে না অনুব্রতবাবুর উপরে নেতৃত্বের ? এ প্রশ্ন নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে রাজ্য রাজনীতির দরবারে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!