এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > বিজেপির ঘুম উড়িয়ে CAB বিরোধিতায় এবার দল ছাড়লেন বাংলার এই হেভিওয়েট নেতা

বিজেপির ঘুম উড়িয়ে CAB বিরোধিতায় এবার দল ছাড়লেন বাংলার এই হেভিওয়েট নেতা



সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পাশ হয়ে গেছে বিজেপির স্বপ্নের সিটিজেন অ্যামেনমেন্ড বিল বা সিএবি। কিন্তু এর তীব্র বিরোধিতায় নেমেছে বিরোধীরা। সিএবি বিরোধিতায় কার্যত জ্বলছে আসাম-ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি। সেখানে বন্ধ করে দেওয়া হয়েছে ফোন-ইন্টারনেট পরিষেবা, জারি হয়েছে কার্ফু।

সিএবির তীব্র বিরোধিতা করছে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস। সংখ্যালঘু মুসলিমদের জন্য আতঙ্কের হবে এই সিএবি বলে আওয়াজ তুলেছে তারা। আর এবার বিজেপির অস্বস্তি শতগুন বাড়িয়ে দিলেন প্রাক্তন তৃণমূলী মন্ত্রী তথা, দলের হেভিওয়েট সংখ্যালঘু মুখ হুমায়ুন কবীর।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তৃণমূলে সেরকম সুবিধা করতে না পেরে, অনেক ঢাকঢোল পিটিয়ে তিনি গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন। লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতায় করেন তিনি। কিন্তু, সিএবির ফলে সংখ্যালঘু সম্প্রদায়ের স্বার্থ লংঘিত হবে – এই অভিযোগ তুলে এবার দল ছাড়লেন মুর্শিদাবাদ বিজেপির অন্যতম দাপুটে মুখ।

সিএবি নিয়ে যেখানে বিজেপি তৃণমূলকে কোনঠাসা করার পরিকল্পনায় আছে – সেখানে নিজেদের দলেরই এই হেভিওয়েট সংখ্যালঘু মুখ বিস্ফোরক দাবি করে দল ছাড়াই তীব্র অস্বস্তিতে বিজেপি। ইতিমধ্যেই, বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় তাঁকে ‘তাড়াহুড়ো করে সিদ্ধান্ত’ নিতে মানা করেছেন বলে সূত্রের খবর। কিন্তু, হুমায়ুন সাহেব গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়ে আপাতত দল ছাড়ার সিদ্ধান্তেই অটল বলে জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!