এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বঙ্গ জয় করতে সাংগঠনিক পদে বড়সড় রদবদল করতে চলেছে বিজেপি, ভেসে উঠছে একগুচ্ছ নাম

বঙ্গ জয় করতে সাংগঠনিক পদে বড়সড় রদবদল করতে চলেছে বিজেপি, ভেসে উঠছে একগুচ্ছ নাম



লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় ভালো ফল করেছে। গত 2014 সালে তারা দুটি আসন পেলেও এবার তাদের দখলে এসেছে প্রায় 18 টি আসন। আর তারপরই বঙ্গের গেরুয়া শিবির নেক্সট টার্গেট করেছে, আগামী 2021 এর বাংলার বিধানসভা নির্বাচনকে। ইতিমধ্যেই বাংলায় সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক সাফল্য পেয়েছে তারা। আর এবার দলের সংগঠনের খোলনলচেও বদলে দিতে চায় বিজেপি।

সূত্রের খবর, রাজ্য কমিটি থেকে এবার অনেককেই বাদ দেওয়ার প্রক্রিয়া শুরু করতে চলেছে বঙ্গ বিজেপি। বর্তমানে 200 জন বিজেপির রাজ্য কমিটির সদস্য রয়েছে। তবে এদের মধ্যে 80 জনকে বাদ দেওয়ার জন্য রাজ্য নেতৃত্বের পক্ষ থেকে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

ইতিমধ্যেই এই তালিকা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, কার্যকরী সভাপতি জে পি নাড্ডা এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক শিবপ্রকাশের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। আর এই রাজ্য কমিটি থেকে বাদ যাওয়া 80 জনের মধ্যে বড় বড়  ব্যক্তিত্বরা রয়েছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি দলীয় সংগঠনেও একাধিক জায়গায় বিপুল পরিবর্তন আনা হচ্ছে বলে বিজেপির তরফে খবর পাওয়া গেছে। কিন্তু কোথায় কোথায় আসছে পরিবর্তন! সূত্রের খবর, দক্ষিণবঙ্গের পান্থ প্রচারক থেকে বিদ্যুৎ মুখোপাধ্যায়কে সরিয়ে তাকে বিজেপির সাধারণ সম্পাদক করা হতে পারে।

অন্যদিকে সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মাফুজা খাতুনের জায়গা হতে পারে রাজ্য কমিটিতে। এছাড়াও সাধারণ সম্পাদকের দৌড়ে রয়েছেন তুষার ঘোষ, দীপাঞ্জন গুহ এবং জয়প্রকাশ মজুমদারের মত নেতারা। এদিকে লকেট চট্টোপাধ্যায় সাংসদ হয়ে যাওয়ায় মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী করা হতে পারে প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষকে।

এছাড়াও যুব মোর্চার রাজ্য সভাপতি থেকে দেবজিত সরকারকে সরিয়ে সেখানে একগুচ্ছ নাম উঠে আসতে শুরু করেছে। যার মধ্যে মিডিয়া শাখার কনভেনার সপ্তর্ষি চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক তাপস ঘোষ, যুব মোর্চা সহ-সভাপতি প্রকাশ দাস এবং বাঁকুড়া জেলা বিজেপির সাধারণ সম্পাদক সৌগত পাত্র রয়েছেন বলে দাবি একাংশের।

তবে শুধু রাজ্য কমিটিতে পরিবর্তন করাই নয়, হাওড়া, হুগলি, দুই 24 পরগনা সহ মোট 10 জেলার বিজেপির জেলা সভাপতিকেও এবার সরিয়ে দিতে পারে গেরুয়া শিবির। কিন্তু কেন একাংশকে বাদ দিয়ে এইভাবে কমিটি তৈরি করা হচ্ছে! এদিন এই প্রসঙ্গে বিজেপি সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায় বলেন, “2021 এর বিধানসভা নির্বাচন আমাদের মূল লক্ষ্য। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্বপ্ন সত্যি করতে গেলে নিষ্ক্রিয় কর্মীদের দলে রেখে লাভ কি! যারা দলে সক্রিয়, যারা ভালো কাজ করছেন, তাদেরই দল গুরুত্ব দেবে। এটাই তো স্বাভাবিক।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা নির্বাচনে যে সমস্ত নেতারা ভালো কাজ করেননি এবং দলের সংগঠনে যারা ঠিকমতো সময় দিতে পারছেন না, তাদেরকেই এবার ছাঁটাই করার সিদ্ধান্ত নিচ্ছে গেরুয়া শিবির। তবে শেষ পর্যন্ত আগামী 2021 এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে বিজেপির রাজ্য এবং জেলা স্তরের সংগঠনে কোনো নতুন মুখ আসে কিনা, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!