এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > আট মাস পর গঠন হল কমিটি! প্রশ্ন বিজেপির অন্দরেই!

আট মাস পর গঠন হল কমিটি! প্রশ্ন বিজেপির অন্দরেই!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে ভারতীয় জনতা পার্টি অত্যন্ত ভাল ফলাফল করেছিল। বালুরঘাটের মত লোকসভা আসন যেখানে তৃণমূলের দখলে ছিল, সেখানে এবারে জয় ছিনিয়ে আনে বিজেপি। আর তারপর থেকেই আগামী বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে নিজেদের ঘর গোছাতে শুরু করে ভারতীয় জনতা পার্টি। তবে শক্তিশালী কমিটি গঠন না হওয়ায় অনেক দিন ধরেই দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপিকে সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল।

প্রায় আট মাস হয়ে গেল দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি পদে পরিবর্তন আনা হয়েছে‌। শুভেন্দু সরকারকে সরিয়ে নতুন সভাপতি করা হয়েছে বিনয় বর্মনকে। কিন্তু তারপর বিস্তর সময় চলে গেলেও জেলা কমিটি গঠন করতে দেখা যায়নি গেরুয়া শিবিরকে। অবশেষে 8 মাস পর দক্ষিণ দিনাজপুর জেলায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করল গেরুয়া শিবির। তবে নামে নতুন কমিটি হলেও আগের জেলা সভাপতি যে কমিটি বানিয়ে দিয়ে গিয়েছিলেন, মূলত তার ওপরেই ভরসা রাখা হয়েছে বলে খবর।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু কেন এই নতুন কমিটি ঘোষণা করতে এত সময় লাগল? জানা গেছে, এই নতুন কমিটিতে যে সমস্ত রদবদলের পরিকল্পনা করা হয়েছিল, তা দলের অন্দরে জানাজানি হয়ে গিয়েছিল। আর তারপরেই দলীয় কোন্দল বাড়তে শুরু করে। তাই চাপে পড়ে সেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এবার অবশেষে নতুন কমিটি ঘোষণা করা হল। সূত্রের খবর, 21 জনের জেলা কমিটিতে মাত্র তিন জনকে নতুন নিয়ে আসা হয়েছে। দলের সহ সভাপতি পদে রয়েছেন আটজন, জেনারেল সেক্রেটারি তিনজন, সেক্রেটারি পদে আটজন এবং কোষাধ্যক্ষ পদে একজনকে রাখা হয়েছে। মূলত বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে জেলা বিজেপি নেতৃত্ব এই কমিটি গঠন করেছে বলে মনে করছে একাংশ।

এদিন এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মন বলেন, “জেলা সভাপতি পরিবর্তনের সঙ্গে সঙ্গে আগের কমিটির মেয়াদ শেষ হয়ে যায়। গত ডিসেম্বর মাসে আমি সভাপতির দায়িত্ব পেয়েছি। তার পরেই নতুন জেলা কমিটি তৈরি করা হয়েছিল। তবে তখন তার ঘোষণা করা হয়নি। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী বিধানসভা নির্বাচনের আগে জেলায় দলীয় সংগঠন শক্তিশালী করাই এখন আমাদের মূল লক্ষ্য।” তবে লোকসভা নির্বাচনের সময় এবং তার পরবর্তী কালে দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপির দিকে যে জোয়ার ছিল, এখন তা অনেকটাই স্তিমিত হয়ে গিয়েছে। তৃণমূল থেকে যারা ভারতীয় জনতা পার্টিতে যোগদান করেছিলেন, তারা আবার ঘাসফুল শিবিরে নাম লেখাতে শুরু করেছেন। যার মধ্যে অন্যতম বিপ্লব মিত্র।

স্বাভাবিকভাবেই এই পরিস্থিতিতে কিছুটা হলেও অস্বস্তিতে ভারতীয় জনতা পার্টি। তাই এমতাবস্থায় দলকে চাঙ্গা করতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করল জেলা বিজেপি। তবে বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি এই কমিটি গঠন করলেও, তা কতটা সফলতার সঙ্গে বিজেপি হাওয়াকে জেলায় তীব্র করতে পারে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!