এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ব্রেকিং নিউজ – বিজেপির পঞ্চম প্রার্থী তালিকায় বাংলা থেকে আরও নাম, জানুন বিস্তারিত

ব্রেকিং নিউজ – বিজেপির পঞ্চম প্রার্থী তালিকায় বাংলা থেকে আরও নাম, জানুন বিস্তারিত



ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হয়ে গেলেও একটু সময় নিয়েই তাদের প্রথম প্রার্থীতালিকা বের করে কেন্দ্রের শাসকদল বিজেপি। ১৮৪ জনের প্রথম সেই তালিকায় বাংলা থেকে ঘোষণা করা হয় ২৮ জনের নাম। প্রথম সেই তালিকায় বিজেপির তরফে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নাম থাকলেও – বাংলার মানুষের মূল আগ্রহ ছিল বাংলার প্রার্থী তালিকা নিয়েই।

নির্বাচন ঘোষণার ৪৮ ঘন্টার মধ্যে রাজ্যের ৪২ আসনেই নিজেদের প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়ে বেশ কয়েক কদম এগিয়ে গেছে তৃণমূল কংগ্রেস। নিজেদের মধ্যে জোট হবে কি হবে না এই জল্পনা চলতে থাকলেও – প্রার্থী দেওয়ার কাজ সন্তপর্ণে শুরু করে দেয় বামফ্রন্ট ও কংগ্রেসও। বর্তমানে রাজ্যে তৃণমূলের পর বামফ্রন্টই সর্বাধিক ৪০ আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে, কংগ্রেস আপাতত ১১ টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করলেও, প্রথম তিন দফার সব আসনেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। অন্যদিকে, বিজেপি ২৮ টি আসনে প্রার্থীদিলেও দ্বিতীয় দফার দার্জিলিং বা তৃতীয় দফার জঙ্গিপুর বা মুর্শিদাবাদের মত আসনে প্রার্থী ঘোষণা বাকি রেখেছে। ফলে স্বাভাবিকভাবেই ওই বাকি থাকা ১৪ আসনে বিজেপির প্রার্থী কে হবেন – তা নিয়ে সমানে জল্পনা চলছে। এরই মধ্যে আজ বিজেপি সর্বভারতীয় ক্ষেত্রে পঞ্চম ও বাংলার ক্ষেত্রে দ্বিতীয় প্রার্থী তালিকা ঘোষণা করল।

সেই তালিকা অনুযায়ী দেখা যাচ্ছে বাংলার জঙ্গিপুর আসন থেকে প্রার্থী হচ্ছেন মাফুজা খাতুন। প্রাথমিকভাবে শোনা গিয়েছিল মাফুজা খাতুনকে প্রার্থী করা হতে পারে মালদা দক্ষিণ থেকে, কিন্তু সেখান থেকে প্রার্থী হন শ্রীরূপা মিত্র চৌধুরী। অন্যদিকে, জল্পনা ছড়িয়েছিল জঙ্গিপুরে ‘গৃহযুদ্ধ’ লাগিয়ে কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী করা হতে পারে ‘প্রণব-কন্যা’ শর্মিষ্ঠা মুখোপাধ্যায়কে। কিন্তু। সেইসব সমীকরণকে সরিয়ে রেখে আপাতত জঙ্গিপুর থেকে মাফুজা খাতুনকে প্রার্থী করল বিজেপি – এখনও বাংলায় ১৩ আসনে প্রার্থী ঘোষণা বাকি রইল কেন্দ্রের শাসকদলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!