এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নির্বাচনের খসড়া তালিকা প্রকাশ, ময়দানে নেমে পড়ল বিজেপি

নির্বাচনের খসড়া তালিকা প্রকাশ, ময়দানে নেমে পড়ল বিজেপি



 

2021 এর বিধানসভা নির্বাচন বিজেপির কাছে মূল টার্গেট। তবে তার আগে মানুষ তাদের সাথে আছে কিনা, তা যাচাই করতে পৌরসভা নির্বাচনকেই পাখির চোখ করেছে বঙ্গ বিজেপি। আর সেদিক থেকে শুক্রবার রাজ্যের বিভিন্ন পৌরসভার ভোটার তালিকা চূড়ান্ত ভাবে প্রকাশ হওয়ার পরেই, এই ব্যাপারে ময়দানে নেমে পড়েছে ভারতীয় জনতা পার্টি। বস্তুত, শুক্রবার বাঁকুড়া জেলার তিনটি পৌরসভার ওয়ার্ড ভিত্তিক প্রার্থীপদে্য সংরক্ষণ তালিকা প্রকাশ হয়েছে। আর তারপরেই শনিবার এই ব্যাপারে দলের সমস্ত সংগঠনের নেতৃত্বদের নিয়ে বৈঠক করেছে জেলা বিজেপি। যেখানে পৌরসভা নির্বাচনে ভালো ফল করবার জন্য দলের নেতা-কর্মীদের একযোগে ঝাঁপিয়ে কাজ করার নির্দেশ দিয়েছে তারা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 2015 সালে পৌরসভা নির্বাচনে 24 আসন বিশিষ্ট বাঁকুড়া পৌরসভায় তৃণমূল 17, কংগ্রেস 1, বাম 3, নির্দল 1 এবং বিজেপি 2 টি আসনে জয়লাভ করেছিল। তবে লোকসভা নির্বাচনে বিজেপি এই বাঁকুড়া পৌরসভার সমস্ত ওয়ার্ডেই লিড পাওয়ায় তৃণমূলের চিন্তার ভাঁজ বৃদ্ধি পেয়েছিল। তবে যত দিন যাচ্ছে, ততই তৃণমূল জনসংযোগ কর্মসূচির দিকে মনোযোগী হতে শুরু করেছে। তাই সেদিক থেকে তৃণমূলকে বিপাকে ফেলে খসড়া তালিকা প্রকাশ হওয়ার সাথে সাথেই, নিজেদের রাজনৈতিক রণকৌশল তৈরি করে নিতে চাইছে পদ্ম শিবির। ইতিমধ্যেই এই পৌরসভা দখলের ব্যাপারে শাসক-বিরোধী তরজা চরম পরিমাণে লক্ষ্য করা গেছে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে বিজেপি মহিলা মোর্চার নেত্রী মনিকা দত্ত বলেন, “এখন ঘর সংসার সামলেও বেশি বেশি সংখ্যায় মহিলারা আমাদের দলীয় কর্মসূচিতে যোগ দিচ্ছেন। বিজেপি ক্ষমতায় এলে মানুষের কাছে সঠিক পৌরসভা পৌছে দেওয়াই আমাদের মূল লক্ষ্য হবে।” একইভাবে পৌরসভা দখলের ব্যাপারে আত্মপ্রত্যয়ী বাঁকুড়া জেলা বিজেপির সভাপতি বিবেকানন্দ পাত্র। এদিন তিনি বলেন, “যেকোনো মুহূর্তে পৌরসভা ভোট হোক, আমরা তৈরি। বিজেপি এই পৌরসভা দখল করবে। তবে কেউ যদি বোমা ছোড়ে, আমরা কিন্তু তাকে রসগোল্লা খাওয়াবো না। যে কোনো ধরনের পরিস্থিতি আসুক না কেন, বিজেপি তার মোকাবিলা করার জন্য প্রস্তুত।” তবে বিজেপি তাদের কটাক্ষ করলেও, তার পাল্টা জবাব দিয়েছে তৃণমূল কংগ্রেস।

এদিন এই প্রসঙ্গে সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে জয়ী বাঁকুড়া লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বাঁকুড়া জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি অরূপ চক্রবর্তী। এদিন তিনি বলেন, “প্রায় একবছর হয়ে গেল, বাঁকুড়া থেকে দুজন সাংসদ হয়েছেন। কি কাজ করেছেন! শুধু বললে হবে না। কাজ করতে হবে। বিজেপি এই পৌরসভায় প্রার্থী দেওয়ার জন্য লোক খুঁজে পাবে না। এই পৌরসভা আমরাই দখল করব।” তবে বিজেপি বনাম তৃণমূলের এই তরজা, পাল্টা তরজায় এখন কোথায় গিয়ে দাঁড়ায় রাজনৈতিক পরিস্থিতি! আর শেষ পর্যন্ত পৌরসভা ভোটে কে শেষ হাসি হাসে! সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!