এখন পড়ছেন
হোম > রাজ্য > চ্যালেঞ্জ করেও বিজেপির একটি পঞ্চায়েতও পেল না তৃণমূল, জ্যোতিপ্রিয়-গড়ে ঝড় তুলছে গেরুয়া-শিবির

চ্যালেঞ্জ করেও বিজেপির একটি পঞ্চায়েতও পেল না তৃণমূল, জ্যোতিপ্রিয়-গড়ে ঝড় তুলছে গেরুয়া-শিবির



শেষ রক্ষা হল না। কথায় আছে, শাসকের চ্যালেঞ্জের জোর বেশি হয়। কিন্তু এক্ষেত্রে তেমনটা আর হল কই? এবারে চ্যালেঞ্জ পাল্টা চ্যালেঞ্জে জয়লাভ করল বিরোধী বিজেপি। সূত্রের খবর, উত্তর 24 পরগনার ধর্মপুর 2, কোনিয়াড়া 2, চৌবেড়িয়া 2, সিন্দ্রানী এই চারটি পঞ্চায়েতে এবার বোর্ড গঠন করেছে বিজেপি।

আর এরপরেই জেলা তৃনমূল নেতৃত্ব দাবি করেছিলেন যে, এই উত্তর 24 পরগনায় একটি পঞ্চায়েতে তাঁরা বিজেপিকে বোর্ড গড়তে দেবেন না। কিন্তু এরপরেই মাঠে নেমেছিল বিজেপিও। জায়গা ধরে রাখতে কদিন আগেই বাগদায় এসে দলের জয়ী সদস্যদের নিয়ে একটি বৈঠক করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বোর্ড নিজেদের দখলে রাখতে কি করতে হবে তার নির্দেশও দিয়েছিলেন তিনি। আর রাজ্য সভাপতির এই নির্দেশ মত এবার নিজেদের দখলে বোর্ড গঠনে সক্ষম হল গেরুয়া শিবির।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বিজেপির অভিযোগ, বোর্ড গঠন করতে দলীয় প্রার্থীদের অপহরন, ভয় দেখানো, আর্থিক প্রলোভন সহ সব চেষ্টাই করেছে শাসকদল। কিন্তু তা সত্তেও শাসকের সেই আশায় ছাই পড়েছে। এদিন শাসকদলের এই পঞ্চায়েত দখল করার চ্যালেঞ্জ প্রসঙ্গে জেলা তৃনমূল সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে কটাক্ষ করে বিজেপির বারাসত সাংগঠনিক জেলা সভাপতি প্রদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “খাদ্যমন্ত্রী নিশ্চয়ই এবার রাজনৈতিক সন্ন্যাস নেবেন।”

কিন্তু কেন এই পঞ্চায়েত দখলে অসমর্থ হল তৃনমূল কংগ্রেস। এ প্রসঙ্গে গোষ্টীদ্বন্দ্বকেই কাল হিসাবে তুলে ধরছেন অনেকে। এই চারটি পঞ্চায়েত দখল করতে না পারায় এদিন উত্তর 24 পরগনার এক তৃনমূল নেতা বলেন, “চেষ্টা করা হয়েছিল। স্থানীয় নেতৃত্ব ব্যার্থ হয়েছেন। কি আর করা যাবে!” সব মিলিয়ে এবার বিজেপিকে পঞ্চায়েত নিয়ে করা চ্যালেঞ্জে হার তৃনমূলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!