এখন পড়ছেন
হোম > রাজ্য > পাওয়া যাচ্ছে না প্রশাসনের সহযোগিতা, গেরুয়া শিবিরের রথযাত্রা গেল আদালতের দরজায় – জানুন বিস্তারিত

পাওয়া যাচ্ছে না প্রশাসনের সহযোগিতা, গেরুয়া শিবিরের রথযাত্রা গেল আদালতের দরজায় – জানুন বিস্তারিত



রাজ্য বিজেপি প্রস্তাবিত রথযাত্রার অনুমতি এখনো মিলল না প্রশাসনের তরফ থেকে। অথচ চলতি মাসের ৭ তারিখ বিজেপির সেই ‘গনতন্ত্র বাঁচাও’ কর্মসূচির শুভ সূচনা। আগামী ৭ ডিসেম্বর কোচবিহার, ৯ ডিসেম্বর গঙ্গাসাগর এবং ১৪ ডিসেম্বর তারাপীঠে থেকে রথযাত্রার সূচনা করার কথা বিজেপির।

জাতীয় বিজেপি সভাপতি অমিত শাহের পাশাপাশি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল সহ বিজেপির হেভিওয়েট নেতৃত্বরা উপস্থিত থাকবেন ওই সংশ্লিষ্ট দিনগুলো। কর্মসূচীর শেষ পর্যায়ের প্রস্তুতি তুঙ্গে এখন। তবুও রথযাত্রার অনুমতি দানে গড়িমসি করে চলছে প্রশাসন।

অবশ্য রাজ্যসরকারের এই অসহযোগী আচরণের জন্য আগেই হাইকোর্টে মামলা রজু করেছে বিজেপি। এবং এদিন এই রথযাত্রা সংক্রান্ত মামলারই দ্রুত শুনানির আবেদন জানাল গেরুয়াশিবির। এবং রাজ্যবিজেপির এই আর্জিকে মান্যতাও দিয়েছে কোলকাতা হাইকোর্ট। সবকিছু ঠিক থাকলে আগামী বুধবার বিচারপতি তপব্রত চক্রবর্তীর এজলাসে এই মামলার শুনানি হবে,এমনটাই জানা গিয়েছে আদালত সূত্রে।

বিজেপি পশ্চিমবঙ্গে ‘গনতন্ত্র বাঁচাও’ অভি্যান করার সিদ্ধান্ত নিয়েছিল বিগত কয়েক মাস আগেই। লোকসভা ভোটকে টার্গেট করে তৃণমূল বিরোধী এই কর্মসূচিতে প্রথম থেকেই সায় ছিল না শাসকদলের। সেটা খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের হেভিওয়েট নেতারা বিভিন্ন জনসভায় প্রকাশ্যেই তাঁদের বক্তব্যের মাধ্যমে বুঝিয়েছেন। এমনকি বিজেপির এই রথযাত্রা রুখতে প্রয়োজনে যে কোনো ব্যবস্থা নিতে তাঁরা প্রস্তুত এমনটাও হুঁসিয়ারি দিয়েছে তৃণমূল। তবে চুপ করে থাকে নি গেরুয়াশিবিরও।

বঙ্গের মাটিতে বিজেপির রথের চাকা থামবে না,এমনটাই দফায় দফায় পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন রাজ্য বিজেপি সুপ্রিমো দিলীপ ঘোষ। প্রশাসন প্রথম থেকেই তাঁদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে বিজেপির রথযাত্রা কর্মসূচিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করার। আর সেই প্ল্যান মাফিক এখনো রথযাত্রার অনুমতি আসেনি নবান্ন থেকে। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তবে অনুমতি না দিলে হাইকোর্টের দ্বারস্থ হবে বিজেপি,এমন হুমকি আগেই দিয়ে রেখেছিলেন বঙ্গ বিজেপি নেতারা।

সেই কথা মতোই হাইকোর্টে রাজ্য সরকারের বিরুদ্ধে মামলা রজু করে বিজেপি। অভিযোগ,রথযাত্রার অনুমতি এখনো রাজ্য প্রশাসনের তরফ থেকে পাওয়া যায়নি। গত সপ্তাহে রাজ্যের মুখ্যসচিবের কাছে এ বিষয়ে আবেদনও করে বিজেপি। আবেদনে রথযাত্রার রুটম্যাপ সহ প্রশাসনের সঙ্গে বৈঠকে বসারও আবেদন করা হয়। কিন্তু অনুমতি প্রদান বিষয়ক কোনো আলোচনায় এখনো আসেনি প্রশাসন। দিনের পর দিন গড়িয়ে গেলেও এ ব্যাপারে কোনো সাড়া মিলছে না প্রশাসনের। অনুমতি আদেও মিলবে না কিনা তা নিয়ে সংশয় তৈরি হওয়ায় শেষমেশ হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। কোনো অবস্থাতেই যাতে বিজেপি রথযাত্রা কর্মসূচি বানচাল না হয় তার জন্যেই রাজ্যের সর্বোচ্চ আদালতের দোরগোড়ায় গিয়ে দাঁড়ায় গেরুয়াশিবির।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এবং এই মামলার যাতে দ্রুত নিষ্পত্তি হয় সে আর্জি জানানো হয়েছে এদিন রাজ্য বিজেপির তরফ থেকে। এবং এ প্রসঙ্গে বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন,”রাজ্য প্রশাসন অনুমতি না দিলে আমরা প্রয়োজনে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হব।” এখন এই প্রেক্ষিতে রাজ্যসরকারের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যাবে কিনা তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিকমহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!