এখন পড়ছেন
হোম > জাতীয় > ২৭ জন প্রার্থীর নাম চূড়ান্ত বিজেপির ,রাজ্যের প্রার্থীই তালিকা প্রকাশ কি আজ?

২৭ জন প্রার্থীর নাম চূড়ান্ত বিজেপির ,রাজ্যের প্রার্থীই তালিকা প্রকাশ কি আজ?



বিজেপির লোকসভা ভোটের প্রার্থী তালিকা করে প্রকাশ হবে? এই মুহূর্তে এটাই রাজ্য রাজনীতির সবথেকে চর্চিত প্রশ্ন। কারণ ভোটের নির্ঘন্ট ঘোষণার পর রাজ্যের শাসকদল সহ কংগ্রেস এমনকি বামফ্রন্টও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে। বাকি শুধু বিজেপি।

কাজেই অমিত শাহ-দিলীপ ঘোষেরা কবে লোকসভা ভোটের সৈনিকদের তালিকা প্রকাশ করবেন তা নিয়ে একটা বাড়তি কৌতূহল তৈরি হয়েছে রাজনৈতিকমহল সহ আমজনতার মধ্যে। এসবের মধ্যেই বিজেপির রাজ্যস্তরের নেতাদের সঙ্গে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কয়েক ঘন্টার ম্যারাথন বৈঠকের পর পশ্চিমবঙ্গ থেকে ২৭ জন দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত হয়েছে।

কমিটির বৈঠকের পর সেই তালিকায় কার্যত শীলমোহর পড়েছে বলেও খবর রয়েছে। এদিনের বৈঠকে মূলত পশ্চিমবঙ্গ এবং উত্তরপ্রদেশের প্রার্থী তালিকা নিয়েই আলোচনা হয়। সূত্রের খবর,মেদিনীপুর থেকে সম্ভবত রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ প্রার্থী হবেন। তবে দার্জিলিং আসনে বিদায়ী সাংসদ এস এস আলুওয়ালিয়ার ফের প্রার্থী হওয়া নিয়ে একটু সংশয় রয়েছে। উত্তরবঙ্গ থেকে স্থানীয় কাউকে প্রার্থী করার দাবী করা হয়েছিল।

এই বিষয় নিয়ে এদিন বৈঠকে আলোচনা হয়। তৃণমূলত্যাগী দুই সাংসদ সৌমিত্র খাঁ এবং অনুপম হাজরা যথাক্রমে বাঁকুড়ার বিষ্ণুপুর এবং যাদবপুর থেকে প্রার্থী হতে চলেছেন বলেই সূত্রের খবর। অন্যদিকে,ঘাটাল থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের প্রার্থী হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এছাড়া ব্যারাকপুর থেকে প্রার্থী হতে চলেছেন তৃণমূল থেকে আসা বিধায়ক অর্জুন সিং,এমনটাই সূত্রের দাবী।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে প্রার্থীতালিকা নিয়ে এখনই কোনো মন্তব্য করতে চাইছেন না বিজেপির রাজ্যনেতারা। প্রার্থী তালিকা প্রকাশের বিষয়ে রাজ্য বিজেপি সুপ্রিমো দিলীপ ঘোষ বলেন,’প্রার্থীর নাম ঘোষণায় দেরি হচ্ছে বলে কোনও সমস্যা হবে না। দলের নেতা কর্মীরা চাঙ্গা রয়েছেন। নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই সকলে কাজে ঝাঁপিয়ে পড়বেন।’

প্রার্থী তালিকা নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা না হলেও প্রাথমিকভাবে কেন্দ্রীয় নেতৃত্বরা জানিয়ে দিয়েছেন তাঁরা কোন কোন কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন। এরপরই নিজেদের এলাকায় কীভাবে দলীয় প্রচার হবে তার একটা প্রাথমিক রূপরেখাও তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে,উত্তরভারতে হোলির পরই নির্বাচনী প্রার্থী তালিকা ঘোষণা করার একটা রেওয়াজ রয়েছে। হোলির আগের দিন হোলিকা দহনের সময়েই যাবতীয় কুপ্রভাব পুড়ে ছাই হয়ে যায় এটাই প্রচলিত ধারণা রয়েছে উত্তর ভারতের রাজ্যগুলিতে। সেই ধারণা মেনেই শুক্রবার অর্থাৎ হোলির পরের দিন বিজেপি প্রার্থী তালিকা প্রকাশ করবে বলে জানা গিয়েছে। গত সপ্তাহ থেকে বুধবার পর্যন্ত বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির তিনটি বৈঠক হয়ে গিয়েছে৷

এবং সূত্রের দাবী,সবকটি বৈঠকেই দেশের অন্যান্য রাজ্যের প্রার্থীর নাম নিয়ে আলোচনা হয়েছে। আগামীকালও প্রার্থী নিয়ে কেন্দ্রীয় নির্বাচন কমিটির একটি বৈঠক বসার কথা রয়েছে। আশা করা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে আয়োজিত আগামীকালের বৈঠকের পরই বিজেপির বহু কাঙ্খিত প্রার্থী তালিকা প্রকাশিত হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!