এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিভেদ ভুলে এক মঞ্চে দিলীপ-মুকুল! বিধানসভার আগে নিজেদের লক্ষ্য ৩ গুন বাড়িয়ে নিল গেরুয়া শিবির

বিভেদ ভুলে এক মঞ্চে দিলীপ-মুকুল! বিধানসভার আগে নিজেদের লক্ষ্য ৩ গুন বাড়িয়ে নিল গেরুয়া শিবির



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি বাংলার রাজনৈতিক মহল সরগরম হয়ে রয়েছে মুকুল দিলীপ দ্বন্দ্বের কারণে। কিছুদিন আগেই বিজেপির পক্ষ থেকে দিল্লিতে কেন্দ্রীয় শিবিরের বৈঠক হয়ে যায় রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে। আর সেই বৈঠক থেকেই গুঞ্জন শুরু হয়, মুকুলের তৃণমূলে ফিরে আসার। যদিও মুকুল নিজেই এ কথা এক বাক্যে উড়িয়ে দিয়েছেন সাংবাদিক বৈঠকে। আর এদিন মুকুলের কথার সত্যতা প্রমাণিত হলো, যখন মুকুল দিলীপ একই মঞ্চে দাঁড়িয়ে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান প্রকল্পের সূচনা করলেন।

2021 এর বিধানসভা নির্বাচন পাখির চোখ করেছে গেরুয়া শিবির। আর সেই লক্ষ্যে পৌঁছাতে এবার গেরুয়া শিবির শুরু করতে চলেছে বাংলায় আবার সদস্য সংগ্রহ অভিযান। মনে করা হচ্ছে 2019 এর ন্যায় সাফল্য পেতে আবারও এই অভিযান গেরুয়া শিবিরের। শুক্রবার এই সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিজেপি সভাপতি জে পি নাড্ডা। আর তারপরে এই প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করেন একই মঞ্চে দাঁড়িয়ে বাংলার তিন প্রধান বিজেপি নেতা- দিলীপ ঘোষ, মুকুল রায় এবং রাহুল সিনহা।

সূত্রের খবর, গেরুয়া শিবিরের পক্ষ থেকে এবার তিন লক্ষ সদস্য সংগ্রহ করা হবে। অন্যদিকে রাজ্য বিজেপি সভাপতি দাবি করেছে, এর আগে গেরুয়া শিবির এক কোটি সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা সফল করেছিল। তাই এবার দ্বিতীয়বার সদস্য সংগ্রহ অভিযানে নামা হয়েছে। অন্যদিকে রাজ্য বিজেপি সভাপতি এদিন জানিয়েছেন, দিল্লির বৈঠকে সাম্প্রতিক রাজ্য বিজেপির বিভিন্ন কাজ নিয়ে আলোচনা হয়েছে। সর্বোপরি বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে চলছে দীর্ঘ আলোচনা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর সেই আলোচনা অনুযায়ী এবার নতুন করে সদস্য সংগ্রহ অভিযান শুরু হলো বিজেপির। এবারের লক্ষ্য, তিন কোটি সদস্য সংগ্রহ করা। অন্যদিকে জানা গেছে, গেরুয়া শিবিরের পক্ষ থেকে ইতিমধ্যে 1800 কর্মীকে আত্মনির্ভর ভারতের প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে। এর সাথে এবার শুরু হবে প্রধানমন্ত্রীর চিঠি বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া। এক্ষেত্রে লক্ষ্যমাত্রা ধার্য হয়েছে এক কোটি বাড়িতে প্রধানমন্ত্রীর চিঠি পৌঁছাতে হবে। আর এ ব্যাপারে দিলীপ ঘোষ দাবি করেছেন ইতিমধ্যে 95 লক্ষ পরিবারের কাছে প্রধানমন্ত্রী চিঠি পৌঁছে গেছে।

2019 এর লোকসভা নির্বাচনের পর থেকেই বাংলার গেরুয়া শিবিরের নজর একুশের বিধানসভা নির্বাচনের দিকে। শুধু বাংলার বিজেপি নয়, কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বও এবার বাংলার দখল নিতে প্রস্তুত। এই অবস্থায় রাজ্য বিজেপির সাংগঠনিক পরিবর্তন বহু আগেই হয়ে গিয়েছিল। আর সম্প্রতি প্রস্তুতি বৈঠকের পরে বিজেপির আরো জোর তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে বাংলার মাটিতে। অন্যদিকে তৃণমূল শিবিরও পিছিয়ে নেই। তাঁরাও তৈরি হচ্ছে সব দিকে লক্ষ্য রেখে। রাজনৈতিক মহলের একাংশের মত, 2021 এর বিধানসভা নির্বাচন হতে চলেছে সেয়ানে সেয়ানে। আপাতত বাংলার দখল কে নেবে তাই নিয়েই আলোচনা সর্বত্র।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!